• বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ

শ্রীপুরে এইচএসসি পরীক্ষার্থী-অভিভাবকদের শিক্ষা উপকরণ ও বিশুদ্ধ পানি বিতরণ

  • বিশেষ প্রতিবেদন
  • লিড নিউজ
  • ৩০ জুন, ২০২৪ ১৭:৫৫:২৯

ছবিঃ সিএনআই

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার্থীদেরকে কলম, স্কেলসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করেছে আওয়ামীলীগ নেতা জাকিরুল হাসান জিকু। পরীক্ষার্থী ও তাদের সাথে আসা অভিভাবকদের তৃষ্ণা নিবারণে দেওয়া হয়েছে বিশুদ্ধ পানিও। শ্রীপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য গবেষণা উপ-কমিটির সদস্য জাকিরুল হাসান জিকু এসব বিতরণ করেন।

রবিবার (৩০ জুন) এইচএসসি পরীক্ষা শুরুর প্রথম দিনে সকাল থেকে ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে বিতরণ করেন।

শ্রীপুর শেরে বাংলা কলেজের এইচএসসি পরীক্ষার্থী আরাফাত, মানিবক বিভাগের সানজিদা আক্তার ও শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজের ফারিয়া, ফয়সাল এবং মেহেদী বলেন রাজনৈতিক নেতাদের উদ্যোগ থাকতে হবে এমন পরিচ্ছন্ন ও স্পষ্ট। যা থেকে বর্তমান সময়ের মেধাবী ও তরুণ রাজনৈতিক নেতারা উৎসাহিত হবে। তারা বলেন, পরীক্ষা কেন্দ্রে প্রবেশের আগেই গেট থেকে প্রত্যেক পরীক্ষার্থীদের হাতে বিশুদ্ধ পানির বোতল, কলম ও স্কেল দেওয়ায় তারা সন্তুষ্টি প্রকাশ করেন।

বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য গবেষণা উপ-কমিটির সদস্য জাকিরুল হাসান জিকু জানান, শিক্ষার্থীদের মধ্যে রাজনৈতিক নেতাদের সম্পর্কে ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও নেতা-কর্মীদের আচরণে কিছু পরিবর্তন আনার জন্য তিনি এ উদ্যোগ নিয়েছেন। তিনি পরীক্ষার্থী ও অভিভাবকদের মাঝে এক হাজার কলম, স্কেল এবং এক হাজার বিশুদ্ধ খাবার পানির বোতল বিতরণ করেন। স্থানীয় আওয়ামীলীগ নেতার এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছে পরীক্ষার্থী, তাদের অভিভাবক, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ। প্রত্যেক পরীক্ষায় তাঁর এ কার্যক্রম অব্যাহত রাখবেন বলেও জানান তিনি।

অভিভাবক সোহলে রানা, জসীম উদ্দিন ও রেজাউল করিম বলেন, পরীক্ষা কেন্দ্রের বাহিরে তাদের অভিবাভবকদের মাঝে আওয়ামীলীগ নেতার পক্ষে থেকে খাবার পানি বিতরণ করায় প্রচন্ড গরমে তৃষ্ণা মেটাতে পেরেছে। তারা খুশি। পরিক্ষা কেন্দ্রের আশপাশের দোকানপাট বন্ধ থাকায় পানি সরবরাহ করায় তাদের সুবিধা হয়েছে। আওয়ামীলীগ নেতার এমন উদ্যেগ সত্যিই প্রশংসনীয়।

এই আয়োজনের উদ্যোক্তা বাংলাদেশ আওয়ামীলীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য জাকিরুল হাসান জিকুর সঙ্গে ছিলেন শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সবুজ, শ্রীপুর পৌর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক সজীব ভূঁইয়া, শ্রীপুর পৌর কৃষকলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শামীমুল ইসলাম বুলবুল, শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাজাহারুল করিম রুক্তনসহ দলের জেলা এবং উপজেলা পর্যায়ের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীবৃন্দ।

মন্তব্য ( ০)





  • company_logo