• বিশেষ প্রতিবেদন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আশিকের দাফন সম্পন্ন

  • বিশেষ প্রতিবেদন
  • ০২ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:১৮:৩৩

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত আশিকের দাফন সম্পন্ন হয়েছে। সোমবার (২ সেপ্টেম্বর) সকাল ১১টায় কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি ইউনিয়নের সাত ভিটা গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হয়। স্থানীয় ইমাম মাওলানা সিরাজুল ইসলাম জানাজায় ইমামতি করেন। এর আগে আশিকের মরদেহ দেখতে জানাজায় অংশ নিতে অসংখ্য মানুষের ঢল নামে।

আশিক উপজেলার বুড়া-বুড়ি ইউনিয়নের ব্যবসায়ী মো. চাঁদ মিয়ার ছেলে। গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী আন্দোলনে আওয়ামী লীগ-যুবলীগ-ছাত্রলীগের হামলায় মাথায় ইটের আঘাত পান তিনি। আহত অবস্থায় আশিককে প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। গত ১৮ আগস্ট তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। সেখানে টানা ২৭ দিন চিকিৎসাধীন অবস্থায় থাকার পর রোববার (১ সেপ্টেম্বর) দুপুরে তার মৃত্যু হয়।

আশিকের ভাই আতিকুর রহমান বলেন, আমরা দুই ভাই কোনো রাজনীতির সাথে জড়িত ছিলাম না। গত ৪ আগস্ট আমি ও বড় ভাই দুজনে বৈষম্য বিরোধীছাত্র আন্দোলনে অংশ নিতে কুড়িগ্রাম যাই। শহরের শাপলা চত্বর এলাকায় আমরা হামলার মুখে পড়ি। বড় ভাইয়ের মাথায় ইটের ঢিল লাগে। প্রথম দিন তেমন গুরুত্ব দেইনি। পরে বমি শুরু হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই। সেখান থেকে বিএসএমএমইউতে পাঠানো হয়। কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো গেল না। আঘাতে তার মাথায় অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছিল বলে চিকিৎসকরা জানিয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo