• বিশেষ প্রতিবেদন

কুড়িগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ত্যাগ স্মরণেই গ্রাফিতি আঁকছে শিক্ষার্থীরা

  • বিশেষ প্রতিবেদন
  • ১৮ আগস্ট, ২০২৪ ১৭:৫৪:৩১

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চিত্র ও শিক্ষার্থীদের ত্যাগ স্মরণ করতেই কুড়িগ্রাম জেলা শহর সহ বিভিন্ন উপজেলায় দেয়ালে দেয়ালে ও গুরুত্বপূর্ণ স্থানে আঁকা হচ্ছে গ্রাফিতি। বিভিন্ন স্কুল-কলেজের সাধারন শিক্ষার্থীরা স্বেচ্ছায় অংশ নিয়েছেন এই কাজে। ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ত্যাগ মানুষের মাঝে স্মরণীয় রাখতেই এ উদ্যোগ নিয়েছেন শিক্ষার্থীরা।

গ্রাফিতিতে রাঙিয়ে তোলা হয়েছে দেশ সংস্কারের বিভিন্ন স্লোগান এবং গণ অভ্যুত্থানের বর্ণিল চিত্র। ফুটিয়ে তোলা হয়েছে ছাত্র আন্দোলনের পটভূমি ও উৎসাহ মূলক নানা চিত্র। বদলে যাওয়া নতুন বাংলাদেশের গল্প ও আন্দোলন অভ্যুত্থানের নানা ঘটনা। শিক্ষার্থীরা ফুটিয়ে তুলেছেন বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র-জনতার অর্জন ও ত্যাগের গল্প।

 সাধারন শিক্ষার্থীরা বলছেন, আন্দোলন ও ত্যাগের মহিমা তুলে ধরতেই গ্রাফিতি অঙ্কন করা হয়েছে। সুন্দর সমাজ ও দেশ গড়ার পরিকল্পনা নিয়ে আমাদেরকে ঐক্যের শক্তি নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে।বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন কুড়িগ্রামের সমন্বয়ক মোরসালিন আহমেদ বলেন- শিক্ষার্থীদের ত্যাগ স্মরণ করতেই কুড়িগ্রাম জেলা শহর সহ বিভিন্ন উপজেলায় গ্রাফিতি অঙ্কন করা হয়েছে।

পরবর্তী প্রজন্মের কাছে সমাজ বা রাষ্ট্রের কী চাওয়া সেটা তুলে ধরতেই শিক্ষার্থীদের এ উদ্যোগ।শিক্ষার্থীদের আঁকা শিল্পকর্ম নজর কেড়েছে পথচারীসহ সাধারণ মানুষের। এতে করে দেয়ালের সৌন্দর্যও বর্ধণ হচ্ছে। শিক্ষার্থীদের এমন উদ্যোগের প্রশংসা করেছে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ।

মন্তব্য ( ০)





  • company_logo