• বিশেষ প্রতিবেদন

অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না গৃহবধূ শরিফার

  • বিশেষ প্রতিবেদন
  • ১৮ আগস্ট, ২০২৪ ১৭:৫৬:২৮

ছবিঃ সিএনআই

নীলফামারী প্রতিনিধি: অর্থের অভাবে চিকিৎসা হচ্ছে না গৃহবধূ শরিফার। টান অটনের সংসারে যেখানে ঠিক মত দুবেলা খাবার জুটেনা সেখানে চিকিৎসা করে বেঁচে থাকা যেন দুঃসাধ্যের । স্বামী শফি অন্যের ভাড়া মাইক্রোবাস চালিয়ে চার সদস্যদের পরিবার চালান। স্ত্রীর অসুস্থ হওয়ায় চিকিৎসার খরচ বহন করা অসম্ভব হয়ে পড়েছে। 

শরিফা বেগম নীলফামারী সদরের নিউ বাবুপাড়া এলাকার শরিফুল ইসলাম শফির স্ত্রী।

শরিফা বেগম গত এক বছর আগে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তার পরিবারের সদস্যরা তাকে হাসপাতালে নিলে গেলে জানতে পারেন তার হার্ট ও ফুসফুসে জটিল রোগ দেখা দিয়েছে৷ পরে তারা নিজের সবকিছু বিক্রি করে প্রতিবেশীদের সহায়তায় চিকিৎসা করলে কিছুটা সুস্থ হয়ে বাড়িতে ফিরে আসেন। পরে অর্থের অভাবে চিকিৎসা করতে না পেরে আবার গুরুতর অসুস্থ হয়ে পড়েন শরিফা বেগম। তাকে স্বজনরা নীলফামারী সদর হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার জানিয়ে দেয় তাকে অপারেশন করতে হবে। তবে অপারেশন করতে প্রয়োজন অনেক টাকার যা তার পরিবারের পক্ষে অসম্ভব৷  

শরিফা বেগমের স্বামী শফি বলেন, আমি ভাড়ায় মাইক্রোবাস চালাই। এতে কোনভাবে দুবেলা আমার সংসার চলে। অভাবের সংসারে কষ্ট করে বাচ্চাদের মানুষ করেতেছি তারা সবাই ছোট। হঠাৎ করে আমার স্ত্রী অসুস্থ হয়ে পড়েন।আমার সব কিছু বিক্রি করে তার চিকিৎসা করেছি কিন্তু ভালে হয়নি। মাঝখানে টাকার অভাবে চিকিৎসা করতে পারিনি এতে অসুস্থতা আরও বেড়ে গেছে। ডাক্তার বলেছে এখন অপারেশন করতে হবে তার জন্য প্রায় অনেক টাকা প্রয়েজন। আমি আমার সব কিছু বিক্রি করে দিয়েছি এখন আর টাকা জোগাড় করার মত আমার উপায় নেই। আমি সমাজের বিত্তবানদের কাছে সহায়তা চাই দয়া করে সবাই আমার স্ত্রীর জীবন বাঁচাতে সহায়তা করবেন।

 

নীলফামারীর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আব্দুর রহিম বলেন, শরিফা একজন হার্ট ও ফুসফুসের সমস্যা নিয়ে হাসপাতালে এসেছিলেন। তিনি মারাত্মক ভাবে অসুস্থ হয়েছে দেরী হওয়ায় তার অপারেশন করতে হবে সেখানে প্রায় অনেক টাকা লাগবে। 

মন্তব্য ( ০)





  • company_logo