• সমগ্র বাংলা

পাবনার চাটমোহরে মাছ ধরতে গিয়ে এক ব্যক্তি নিখোঁজ

  • সমগ্র বাংলা
  • ০৫ নভেম্বর, ২০২০ ২০:২৮:৪৩

প্রতীকী ছবি

চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে মাছ ধরতে গিয়ে অবৈধভাবে স্থাপিত সুতিজালের সৃষ্টি স্রােতে ভেসে গিয়ে নিখোঁজ হয়েছে এক ব্যক্তি। ৫ নভেম্বর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে এ ঘঠনা ঘটলেও স্থানীয় জনগণ ও ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় ৬ ঘন্টায়ও (বিকেল ৪টা পর্যন্ত) তার সন্ধান খুজে পায়নি। নিখোঁজ ব্যক্তি হলেন উপজেলার ছাইকোলা ইউনিয়নের কানাইচর মন্ডলপাড়ার শহিদুল ইসলামের ছেলে নজরুল ইসলাম (৩২)। এলাকাবাসী জানায়,নজরুল ইসলাম সকালে বাড়ির অদূরে জিয়ালগাড়ি জোলায় মাছ ধরতে যায়।

মাছ ধরতে ধরতে সে ওই জোলায় অবৈধভাবে স্থাপিত সুতিজালের প্রবল স্রােতের কবলে পড়ে তলিয়ে যায়। তাৎক্ষনিক সুতিজাল স্থাপনকারীরাসহ অন্যরা তাকে উদ্ধারের চেষ্টা করে। কিন্তু কোন সন্ধান পায়না। খবর দেওয়া হয় চাটমোহর ফায়ার সার্ভিস স্টেশনে। দুপুর ২টার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে যায়। তারা সন্ধান শুরু করে। কিন্তু বিকেল ৪টা পর্যন্ত নিখোঁজ ব্যক্তির কোন সন্ধান মেলেনি। এলাকাবাসীর ধারণা সে হয়তো ভেসে গুসী নদীতে চলে গেছে। সুতিজালের সৃষ্টি কৃত্রিম প্রবল স্রােত তাকে হয়তো ভাসিয়ে নিয়ে গেছে।

এলাকাবাসীর অভিযোগ জিয়ালগাড়ী জোলায় এলাকার প্রভাবশালী সেতার অলী,গোলজার,সুরুজ ও সামাদ অবৈধভাবে সুতিজাল স্থাপন করে মৎস্য নিধনে মেতে উঠেছে। তারা স্থানীয় ইউপি চেয়ারম্যাননহ বিভিন্ন স্থানে ম্যানেজ করেই এই সুতিজাল স্থাপন করেছে বলে অভিযোগ। ইতোপূর্বে উপজেলা মৎস্য দপ্তর একবার
সুতিজাল অপসারণ করলেও রহস্যজনক কারণে তা পুনরায় স্থাপন করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সৈকত ইসলাম জানান,এখন আমি ঘটনাস্থলেই আছি। নিখোঁজ ব্যক্তির সন্ধান চলছে। রাজশাহী থেকে ডুবুরী দলও আসছে। তাছাড়া সুতি অপসারণ করার জন্য মৎস্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে। আইনগত সকল ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo