• খেলাধুলা
  • লিড নিউজ

এটাকে পাকিস্তানের দুর্ভাগ্য বলতে পারেন: মিসবাহ-উল-হক

  • খেলাধুলা
  • লিড নিউজ
  • ১৭ মে, ২০২৪ ১৯:২১:৪৭

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: রাজনৈতিক বৈরিতার কারণে দুই দেশের মধ্যে সিরিজ অনুষ্ঠিত হয় না। তবে ভারত-পাকিস্তান ম্যাচ ঘিরে বরাবরই দর্শক আগ্রহ থাকে তুঙ্গে। দর্শক চাহিদার কথা চিন্তা করে আইসিসির ইভেন্টগুলোতে তাই দুই দলকে এক গ্রুপেই ফেলা হয়। এবারও তার ব্যতিক্রম নয়।১ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এই টুর্নামেন্টে একই গ্রুপে রাখা হয়েছে ভারত ও পাকিস্তানকে। ৯ জুন হাইভোল্টেজ এই ম্যাচটি মাঠে গড়াবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে মাত্র একবারই হারাতে পেরেছে পাকিস্তান। বিশ্বকাপের রেকর্ডই বলছে, বড় ইভেন্টে বরাবরই ভারত শক্ত প্রতিপক্ষ পাকিস্তানের জন্য। পাকিস্তানের সাবেক অধিনায়ক ও কোচ মিসবাহ-উল-হক মনে করছেন, ভারতের সামনে পড়াটা তাদের জন্য দুর্ভাগ্যজনক।মিসবাহ বলেন, ‘যখন বিশ্বকাপে ভারতের বিপক্ষে পাকিস্তানের খেলার কথা আসে, আপনি এটাকে পাকিস্তানের দুর্ভাগ্য বা মানসিক ব্লক বলতে পারেন। পাকিস্তানকে অনেক কিছু করতে হবে।

কারণ এটি একটি শক্তিশালী বোলিং লাইনআপ এবং দুটি ভালো স্পিনারসহ একটি অত্যন্ত দক্ষ ভারতীয় দল।তিনি যোগ করেন, ‘ভারতে জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ এবং হার্দিক পান্ডিয়ার মতো মানসম্পন্ন ফাস্ট বোলার রয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের মাত্রা বেড়েছে বহুগুণ। মানসিক দৃষ্টিভঙ্গি অনেক গুরুত্বপূর্ণ এবং অস্ট্রেলিয়াই একমাত্র দল যারা তাদের মানসিক দিকটিকে সর্বোত্তমভাবে চ্যালেঞ্জ করতে পারে।

বিশ্বকাপের আগে বিরাট কোহলির স্ট্রাইকরেট নিয়ে যত কথাই হোক না কেন, মিসবাহ মনে করেন এই কোহলিই পাকিস্তানের বড় ক্ষতি করে দিতে পারেন।মিসবাহ বলেন, ‘বিরাট কোহলি একটি বড় ফ্যাক্টর হতে চলেছেন। তিনি বহুবার পাকিস্তানের ক্ষতি করেছেন। পাকিস্তানের ওপর তার মানসিক প্রভাব রয়েছে। তিনি বড় সুযোগ থেকে অনুপ্রেরণা নেন, চাপ নয়।

তিনি একজন শীর্ষ ক্রিকেটার। তিনি এমন একজন খেলোয়াড় যিনি আপনাকে ম্যাচ জেতাতে পারেন, স্ট্রাইকরেট কোনো ব্যাপার নয় তার কাছে। ভালো খেলোয়াড়রা এ সব সমালোচনা থেকে অনুপ্রেরণা নেয়।

মন্তব্য ( ০)





  • company_logo