• খেলাধুলা

ব্যাটিং পারফরম্যান্স নিয়ে বাবরকে যা বললেন কামরান আকমল

  • খেলাধুলা
  • ০৫ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৪৬:৩৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ সাবেক পাকিস্তানি উইকেটকিপার কামরান আকমল তারকা ব্যাটার বাবর আজমের সাম্প্রতিক পারফরম্যান্স নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেছেন, বাবরের খেলার মধ্যে কিছু প্রযুক্তিগত সমস্যা রয়েছে। সদ্য শেষ হওয়া বাংলাদেশ বিরুদ্ধে টেস্ট সিরিজে বিশেষভাবে ছন্দহীন ছিলেন বাবর।সম্প্রতি ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে আকমল বাবরের ব্যাটিংয়ের ত্রুটিগুলো তুলে ধরেন।তিনি বলেন, আমি এখনো বিশ্বাস করি বাবর পাকিস্তানের নম্বর ওয়ান ব্যাটার। প্রতিটি খেলোয়াড়ের জীবনে খারাপ সময় আসে।

তবে তাও, আপনাকে পরিস্থিতি অনুযায়ী খেলতে হবে এবং কঠিন সময় পার করতে হবে।আকমল বলেন, বাবরের শুরুতে ধীর গতির পদ্ধতির প্রতি উদ্বেগ প্রকাশ করেন এবং উল্লেখ করেন যে বাবরকে তার অফ-স্টাম্প সম্পর্কে অনিশ্চিত মনে হচ্ছেন। তার লেগ-স্টাম্প খোলা থাকে।

তিনি আরও বলেন, বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে আমি লক্ষ্য করেছি, শুরুতে যখন সে ব্যাট করতে আসে, তখন তার খেলা এতটাই অস্থির থাকে যে সে বুঝতে পারে না তার অফ-স্টাম্প কোথায় এবং তার লেগ-স্টাম্প পিছনে খোলা থাকে। যেসব বল কভার দিকে খেলার কথা, সেগুলো সরাসরি খেলা হচ্ছে এবং ব্যাট বলের দিকে যায় না।আকমল মনে করেন যে বাবরের সাম্প্রতিক সাফল্যের অভাবের কারণে তার ওপর চাপ বাড়ছে, যা তার প্রযুক্তিতে পার্থক্য সৃষ্টি করছে।

তিনি বলেন, তার প্রযুক্তিতে পার্থক্য এসেছে কারণ তার পারফরম্যান্স মান অনুযায়ী নয় এবং চাপ বাড়ছে। তাকে এই ছোট ছোট সমস্যা সমাধান করতে হবে কারণ এটা বাবরের সঙ্গে যায় না। বাবর তার পারফরম্যান্সের মাধ্যমে পরিচিতি অর্জন করেছে। এখন, বাবরকে আরও ভালো পারফর্ম করতে হবে, নাহলে সে টেস্ট দলের জায়গা হারাতে পারে। উল্লেখ, দুই ম্যাচের সিরিজে বাবর চার ইনিংসে মাত্র ৬৪ রান করেছেন। তার ব্যাটিং গড় ১৬।

মন্তব্য ( ০)





  • company_logo