• খেলাধুলা

অশ্রুসজল চোখে উরুগুয়েকে বিদায় বললেন সুয়ারেজ

  • খেলাধুলা
  • ০৩ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৪:৫১

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ উরুগুয়ের জার্সিতে আর মাত্র একবার দেখা যাবে লুইস সুয়ারেজকে। শনিবার ভোরে বিশ্বকাপ বাছাইপর্বে প্যারাগুয়ের বিপক্ষে জাতীয় দলের হয়ে নিজের শেষ ম্যাচটি খেলবেন ৩৭ বছর বয়সী এই ফুটবলার। নিজের অবসর নিয়ে এমনটাই জানিয়েছেন দেশটির হয়ে রেকর্ড ৬৯ গোল করা সুয়ারেজ।উরুগুয়ের হয়ে ২০০৭ সালে অভিষেকের পর লম্বা সময় দলকে সার্ভিস দেওয়া সুয়ারেজ দেশের হয়ে খেলেছেন ১৪২টি ম্যাচ। প্যারাগুয়ের বিপক্ষে নিজের শেষ ম্যাচের আগে তাই বেশ আবেগপ্রবণ সুয়ারেজ। অবসরের ঘোষণা দিতে এসে কান্নায় ভেঙে পড়েছেন এই তারকা।

অশ্রুসজল চোখে অবসর নিয়ে সুয়ারেজ বলেন, ‘বলতে হৃদয় ভেঙে যাচ্ছে। তবু জানাচ্ছি, আগামী শুক্রবারই (বাংলাদেশ সময় শনিবার) জাতীয় দলের হয়ে শেষ ম্যাচটি খেলব আমি। আমি জানি, পরের বিশ্বকাপে খেলা আমার জন্য কঠিন হতো। চোটের কারণে নয়, নিজের ইচ্ছায় অবসর নিচ্ছি। এটা অনেক বড় ব্যাপার।’উরুগুয়ের হয়ে চারটি বিশ্বকাপ খেলেছেন লুইস সুয়ারেজ, খেলেছেন পাঁচটি কোপা আমেরিকাও। ২০১১ সালে উরুগুয়েকে কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন করতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন সুয়ারেজই। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছিলেন, করেছিলেন ৪ গোল। গোল চারটির শেষটি সুয়ারেজ করেছিলেন ফাইনালে প্যারাগুয়ের বিপক্ষে।

ম্যাচটি ৩-০ গোলে জেতে উরুগুয়ে।সেই কোপা আমেরিকার জয়টাকেই ক্যারিয়ারের সবচেয়ে বড় অর্জন ভাবেন সুয়ারেজ, ‘কোনো কিছুর বিনিময়েই আমি কোপা আমেরিকার শিরোপাকে হাতছাড়া করতে রাজি নই। আমার ক্যারিয়ারের সবচেয়ে সেরা মুহূর্ত এটি। আবারও বলছি, কোনো কিছুর সঙ্গে আমি এটাকে অদলবদল করতে রাজি নই।’আন্তর্জাতিক ফুটবল ছাড়লেও অবশ্য ক্লাব ফুটবল চালিয়ে যাওয়ার পরিকল্পনার কথা জানিয়েছেন সুয়ারেজ। বর্তমানে বন্ধু লিওনেল মেসির সঙ্গে এমএলএস ক্লাব ইন্টার মায়ামিতে খেলছেন সুয়ারেজ।

মন্তব্য ( ০)





  • company_logo