• সমগ্র বাংলা

বীরগঞ্জে দলীয় আধিপত্য বিস্তার নিয়ে বিএনপি'র দু' গ্রুপে সংঘর্ষে আহত ৮

  • সমগ্র বাংলা
  • ১৯ অক্টোবর, ২০২৪ ২০:৪৮:৩৮

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরের বীরগঞ্জে আধিপত্যকে কেন্দ্র করে বিএনপির  দুই গ্রুপের  মধ্যে সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। এদের মধ্যে ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ফুলবাড়ী উপজেলায় বর্ধিত সভায় ধাওয়া পাল্টা ধাওয়া।স্হানীয়রা জানান, যুবদলের ৫ নং সুজালপুর ইউনিয়ন কমিটির কর্মী সমাবেশেকে আয়োজন করে আজ শনিবার বিকাল ৪ টায় সংঘাতের সূত্রপাত ঘটে। রাত ৮ টা পর্যন্ত দুই পক্ষ পরষ্পরের বিরুদ্ধে লাঠিসোটাসহ অবস্হান করছিল৷  দুপক্ষ আবারো সংঘর্ষে জড়াতে পারে বলে আশংকা করছে স্হানীয় পুলিশ প্রশাসন। দুপক্ষের পরষ্পরমূখি অবস্হান নেওয়ায় থমথমে অবস্থা বিরাজ করছে বীরগঞ্জ শহরে।

জানা গেছে, সংঘর্ষে জড়িতদের মধ্যে একপক্ষে রয়েছে বিএনপি'র উপজেলা কমিটির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জুর নেতাকর্মী এবং অন্যপক্ষে রয়েছেন উপজেলা কমিটির সাধারণ সম্পাদক জাকির হোসেন ধলু গ্রুপের নেতা আক্কাস আলীর নেতাকর্মী সমর্থকেরা। যুবদল ইউনিয়ন কমিটির সভাস্হলে যাবার সময় পথিমধ্যে বলাকা সিনেমা মোড়ে বিকাল ৪ টার দিকে হামলায় আহত হন আক্কাস আলীর নেতৃত্বাধীন পৌর কমিটির সহ-সভাপতি হাবিবুর রহমান হাবলু, ছাত্রদল নেতা মাহফুজুর রহমান বাবু, স্বেচ্ছাসেবক দলের সদস্য সুজন আলী, স্বেচ্ছাসেবক দলের সদস্য বাবু ও একরাম আলী এবং সেলিম রেজা মেম্বারসহ বেশ কয়েকজন নেতাকর্মী। 

হামলার পেছনে উপজেলা কমিটির সভাপতি মঞ্জু গ্রুপের যুবদলের সদস্য সচিব তানভীর চৌধুরী এবং ছাত্রদলের উপজেলা কমিটির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান চৌধুরী আকাশের নেতৃত্বাধীন নেতাকর্মীদের দায়ী করছেন তারা।অন্যদিকে পাল্টা হামলায় মঞ্জুর গ্রুপের নেতা তানভীর চৌধুরী ও আকাশ চৌধুরী আহত হয়েছে। ওই হামলার প্রতিবাদে পৌর শহরের প্রধান প্রধান সড়কে লাঁঠিসোঁটা মিছিল বের করে প্রতিপক্ষ গ্রুপের  নেতাকর্মীরা। 

উভয় পক্ষের আহতদের বীরগঞ্জ উপজেলা স্বাস্হ্য কেন্দ্রসহ দিনাজপুর মেডিকেল কলেজে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বীরগঞ্জ থানার ইনচার্জ আব্দুল গফুর জানান, সংঘাত থামানোসহ  আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে চেষ্টা চালাচ্ছেন তারা। এছাড়াও আজ সকালে ফুলবাড়ী উপজেলায় বর্ধিত সভাকে কেন্দ্র করে বিএনপির দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়াসহ পরষ্পর বিরোধী শ্লোগানের ঘটনা ঘটেছে।

মন্তব্য ( ০)





  • company_logo