• শিক্ষা

কোটা বাতিলের দাবিতে রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ

  • শিক্ষা
  • ১০ জুলাই, ২০২৪ ২২:১৩:২২

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরোঃ সব ধরনের সরকারি চাকরিতে নিয়োগের কোটা পদ্ধতি সংস্কারের এক দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও ঢাকা- রংপুর মহাসড়কে অবরোধ কর্মসূচি পালন করছেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বুধবার দুপুর বারোটা থেকে দুইটা পযন্ত বিশ্ববিদ্যালয়ের  শিক্ষার্থীরা ঢাকা-রংপুর মহাসড়কে অবরোধ করে রাখেন। এতে সড়কের উভয় লেনে দূরপাল্লার বাসসহ অন্যান্য যানবাহন আটকে পড়ে যানজটের সৃষ্টি হয়।এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা।তবে তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন শিক্ষাথী।

এর আগে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কোম্পাসের মুর‌্যাল থেকে একটি মিছিল নিয়ে আসে শিক্ষাথীরা।এই মিছিলটি নগরীর মডান মোড়ে ঢাকা-রংপুর মহাসড়ক দুই ঘন্টা অবরোধ করে রাখেন। বুধবার (১০জুলাই) দুপুর ১২টা থেকে দুইটা পযন্ত অবরোধ করে। এতে নগরীর গুরুত্বপূর্ণ  এলাকায় যানজট ছড়িয়ে পড়ে। এতে ভোগান্তিতে পড়ে মানুষ। শিক্ষাথীরা ‘সারা বাংলায় খবর দে, কোটা প্রথার কবর দে’,‘জেগেছে রে জেগেছে, ছাত্রসমাজ জেগেছে’, কোটা প্রথা, বাতিল চাই বাতিল চাই’ এমন বিভিন্ন স্লোগান দিতে থাকেন।
শিক্ষাথী রাজ্জাক,পলাশ,জুয়েলবলেন, সারা দেশে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলছে। আমরা শিক্ষার্থী হয়ে চুপ থাকতে পারলাম না। 

কোটা সংস্কার আন্দোলনে সংহতি জানিয়ে সড়কে অবস্থান করছি। আমাদের এই কর্মসূচি চলতে থাকবে। দাবি  আদায় না হওয়া পর্যন্ত আমরা মাঠে থাকবো।
টানা আন্দোলন করে আসছে রংপুর বেগম রোকেয়া বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়াও অবস্থান কর্মসূচি পালন করে আসছে তারা। 

মন্তব্য ( ০)





  • company_logo