• শিক্ষা

উৎসবের সাজে সেজেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, আজ বাকৃবির চাঁন রাত

  • শিক্ষা
  • ২৪ অক্টোবর, ২০২৪ ২২:৫৯:১৬

ছবিঃ সিএনআই

 

বাকৃবি প্রতিনিধি: আগামীকাল দেশের নয়টি কৃষি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ লক্ষ্যে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন বাকৃবির প্রক্টর অধ্যাপক ড. মো. আব্দুল আলীম। ভর্তি পরীক্ষার আগের এই রাতটি বাকৃবির চাঁন রাত নামে পরিচিত। ভর্তি পরীক্ষা উপলক্ষে জাঁকজমক সাজে প্রতিবারই সাজে বাকৃবি। পরীক্ষার আগের এই রাতে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে ক্যাম্পাসে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন সংগঠন নানান ধরনের স্টল তৈরি করেছে। এছাড়া বিভিন্ন বিভাগীয় সমিতি এবং অনুষদের পক্ষ থেকে স্টল বসানো হয়েছে। আলোকবাতি আর বিভিন্ন ব্যানারে সাজানো হয়েছে স্টলগুলো। এসব সংগঠনের সদস্যরা পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা দিয়ে সহায়তা করে থাকে। সন্ধ্যা সাড়ে ৭টায় স্টলগুলো পরিদর্শন করেন বাকৃবির উপাচার্য এ কে ফজলুল হক ভূঁইয়া। 

সার্বিক নিরাপত্তার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.আব্দুল আলীম বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার কর্মীরা নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে। পরীক্ষার দিন সকাল ৮টার মধ্যে ক্যাম্পাসে পুলিশ চলে আসবে। তাদের সাথে সার্বিক সহযোগিতায় থাকবে বিএনসিসি থেকে ১৫ জন সদস্য এবং নিরাপত্তা কর্মীরা। এছাড়াও প্রক্টরিয়াল বডির সদস্যরা সার্বিক পরিস্থিতি সদা পর্যবেক্ষণে রাখবে।

মন্তব্য ( ০)





  • company_logo