• শিক্ষা

পবিপ্রবির বরিশাল ক্যাম্পাসে বিশ্ব ডিম দিবস উদযাপন 

  • শিক্ষা
  • ২৩ অক্টোবর, ২০২৪ ১৯:০৬:৪২

ছবিঃ সিএনআই

পবিপ্রবি প্রতিনিধি: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) বরিশাল ক্যাম্পাসে অবস্থিত এ্যানিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন  অনুষদে ১১ অক্টোবরের বিশ্ব ডিম দিবস-২০২৪ উদযাপিত হয়েছে। 

বুধবার (২৩ অক্টোবর) দিবসটি উদযাপন উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচিতে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“ডিমে পুষ্টি ডিমে শক্তি, ডিমে আছে রোগমুক্তি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিবসটি উদযাপন করা হয়।আয়োজনে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে  বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন  অনুষদের ডিন অধ্যাপক মো. আব্দুল লতিফ, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. জিল্লুর রহমান, রেজিস্ট্রার অধ্যাপক ড. এস. এম. হেমায়েত জাহান, অধ্যাপক বদিউজ্জামান, অধ্যাপক মোহাম্মদ জামাল হোসেন, অধ্যাপক ড. মো. মাহবুব রব্বানী, অধ্যাপক ড. মামুনুর রশীদ, ছাত্র বিষয়ক উপ-উপদেষ্টা অধ্যাপক ড. এবিএম সাইফুল ইসলাম এবং বাংলাদেশ কৃষি ব্যাংকের জিএম মো. আজিজুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি আকাশে বেলুন উড়িয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। পরে এক বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে অনুষদীয় অডিটোরিয়ামে এএনএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ফয়সাল কবিরের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. কাজী রফিকুল ইসলাম। অনুষ্ঠানে পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রভাষক আইবিন জাহানের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন অধ্যাপক ড. এ.কে.এম. মোস্তফা আনোয়ার। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক  ড. কাজী রফিকুল ইসলাম বলেন, বিশ্বব্যাপী ডিম খাদ্যের একটি অত্যাবশ্যক অংশ যা উচ্চমানের প্রোটিন ও পুষ্টি সরবরাহ নিশ্চিত করে। বিশ্ব ডিম দিবস মানুষকে একত্রিত করার এবং আন্তঃসাংস্কৃতিক বোঝাপড়া বাড়ানোর জন্য একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করতে পারে।

মন্তব্য ( ০)





  • company_logo