• সমগ্র বাংলা

ঈশ্বরগঞ্জে লকডাউনের প্রথম দিনেই যান চলাচল বন্ধ

  • সমগ্র বাংলা
  • ০১ জুলাই, ২০২১ ১৬:৫৫:৩৫

ছবিঃ সিএনআই

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ  করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সর্বাত্নক লকডাউনের প্রথমদিনেই জরুরী কা‌জে নি‌য়ো‌জিত যান চলাচল ছাড়া সব যানবাহন বন্ধ র‌য়ে‌ছে। লকডাউনকে কার্যকর করতে উপজেলার প্রধান প্রধান সড়কসহ মোড়ে মোড়ে পুলিশ দাঁড়িয়ে আছে, বসানো হয়েছে চেকপোস্ট।  

সরেজমিন উপজেলাজুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এই লকডাউন চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত। এদিকে মানু‌ষের চলাচল ছিল চোঁ‌খে পড়ার ম‌তো, গাড়ি না পেয়ে পায়ে হেঁটেই অনেকে কর্মস্থলে পৌঁছানোর চেষ্টা করছেন। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দেওয়া হচ্ছে না। তবে পায়ে হেঁটে অনেকেই কর্মস্থলে পৌঁছানোর চেষ্টা করছেন বিভিন্ন এনজিও সহ বে-সরকারী অফিসের কর্মকর্তা-কর্মচারীরা। অনেকেই আক্ষেপ করে বলেছেন অফিস খোলা গাড়ি নেই কি করবো অফিসেতো যেতেই হবে, তাই পায়ে হাঁটছি। 

এই লকডাউনের ফলে জনসাধারণের মধ্যে মাস্ক ব্যাবহারের প্রবনতা বেড়েছে, রাস্তায় যারা বের হয়েছেন তাদের প্রায় প্রত্যেককেই মাস্ক পরতে দেখা গেছে। লকডাউন বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেন জানান, সরকা‌রি নি‌র্দেশ ম‌তে ক‌রোনা ভাইরা‌সের সংক্রম বৃ‌দ্ধি পাওয়ায় সর্বাত্নক লকডাউনোর আওতায় আনা হ‌য়ে‌ছে। এই নি‌র্দেশনা চলাকা‌লিন জরুরী কা‌জে ব্যবহৃত যানবাহন ছাড়া সকল প্রকার যানবাহন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হ‌য়ে‌ছে। এছাড়া মাস্ক ব্যাবহারে সচেতনতা বাড়ানোসহ সামা‌জিক দূরুত্ব নি‌শ্চিত কর‌তে মা‌ঠ পর্যা‌য়ে ভ্রাম্যমান আদালত প‌রিচালনা করা হ‌চ্ছে।        

মন্তব্য ( ০)





  • company_logo