• সমগ্র বাংলা

কারিয়াকৈরে অভিযান চালিয়ে প্রায় ৩০ কোটি টাকার বনের জমি উদ্ধার

  • সমগ্র বাংলা
  • ২৯ জুন, ২০২১ ১৫:৩০:১৫

ছবিঃ সিএনআই

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ   গাজীপুরের কালিয়াকৈর উপজেলার পূর্ব চান্দরা বোর্ডমিল এলাকায় অবৈধ স্থাপনা ও সরকারি জমি দখল উচ্ছেদ অভিযান শুরু করেছেন বন বিভাগ ও ভ্রাম্যমাণ আদালত। সম্প্রতি এই বনের জমি দখলকে কেন্দ্র করে দু'পক্ষের মধ্যে সংঘর্ষ ও গুলা-গুলির ঘটনাও ঘটে। পরে বিষয়টি ঊর্ধ্বতন কতৃপক্ষ নজরে এলে উচ্ছেদের সিদ্ধান্ত হয়। দীর্ঘ দুই মাস নানা জল্পনা-কল্পনা আর কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর মঙ্গলবার (২৯ জুন) সকালে বন বিভাগের এ অভিযান শুরু হয়।

ইতোমধ্যে ভ্রাম্যমাণ আদালত  প্রায় তিন একর বনের জমি ও তিন শতাধিক অবৈধ দোকানপাঠ উচ্ছেদ করেছে। যার আনুমানিক মূল্য প্রায় ৩০ কোটি টাকা। এ অভিযানে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরীর নেতৃত্বে বন বিভাগের বিপুল সংখ্যক কর্মকর্তা, পুলিশ ও আনসার সদস্য অংশ নিয়েছেন।
প্রথমে ভ্রাম্যমাণ আদালত বিতর্কিত খাদেম নগর উচ্ছেদ করেন। পরে আশপাশের আরও অবৈধ দখলদারদের উচ্ছেদ করতে থাকেন। উচ্ছেদ অভিযানের খবর পেয়ে এলাকার শত শত উৎসুক জনতা এসে ভিড় করেছে। তবে খাদেম নগর উচ্ছেদ করার সময় খাদেম আলীকে এলাকায় দেখা যায়নি।

এলাকাবাসী সন্তোষ প্রকাশ করে জানান, খাদেমনগরসহ আশপাশের শত শত অবৈধ দখলদার উচ্ছেদ করে সেখানে চারা লাগানোর দাবি জানিয়েন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদনান চৌধুরি জানান, অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে। কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা আশরাফুল আলম দোলন জানান, খাদেম আলীর অবৈধ স্থাপনা এবং আশপাশের আরও তিন একর জমিতে গড়ে ওঠা সব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হচ্ছে। উদ্ধার হওয়া এ জমিতে গাছের চারা লাগানো হবে।

মন্তব্য ( ০)





  • company_logo