• বিশেষ প্রতিবেদন

দুই সপ্তাহ থেকে ৩শত পরিবার বিদ্যুৎ সেবা থেকে বিছিন্ন

  • বিশেষ প্রতিবেদন
  • ২০ অক্টোবর, ২০২৪ ১৯:৩৪:১৮

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের চিলমারী উপজেলার চিলমারী ইউনিয়নের ৩শত পরিবার বিদ্যুৎ থেকে বিছিন্ন। প্রায় ২ সপ্তাহ থেকে ৩শত পরিবারের শতশত মানুষ সেবা থেকে বঞ্চিত। দীর্ঘদিন থেকে ৩শত পরিবার অন্ধকারে থাকলেও কর্তৃপক্ষের নেই উদ্যোগ। পল্লী বিদ্যুৎ চিলমারী উপজেলা অফিস ঘেরাও করার ঘোষনা দিলেন সুবিধা থেকে বঞ্চিতরা।

জানা গেছে, আবারো হঠাতেই ভাঙ্গন দেখা দেয়ায় উপজেলার চিলমারী ইউনিয়নেও দেখা দেয় নদী ভাঙ্গন। নদী ভাঙ্গনে মুখে আবারো পড়ে সাবমেরিন ক্যাবল ও বিদ্যুৎ খুটি। সাবমেরিন ক্যাবলসহ বিদ্যুতিক খুটি নদী ভাঙ্গনের মুখে পড়লে স্থানীয় তা অবহিত করলেও পল্লী বিদ্যুৎ চিলমারী অফিসের পক্ষ থেকে তৎক্ষনিক কোন ব্যবস্থা না নেয়ায় ইউপি চেয়ারম্যানের সহায়তায় স্থানীয়রা বিদ্যুতিক খুটি গুলো ভাঙ্গনে ভেসে যাওয়া থেকে রক্ষা করেন এবং সংযোগ ঠিক রাখেন স্থানীদের সুবিধার জন্য। কিন্তু বিদ্যুৎ অফিস থেকে মুল সংযোগ বন্ধ করে দেয়া হলেও প্রায় ২সপ্তাহ থেকে বিদ্যুৎ দেয়ার জন্য সংযোগ না দেয়ায় চিলমারী ইউনিয়নের শাখাহাতি, গয়নারপটল, শহিদুল মিস্ত্রির গ্রামের প্রায় ৩শত পরিবার পাচ্ছেনা বিদ্যুৎ সেবা, ফলে দিনের পর দিন থেকে তারা বিদ্যুৎ বিহীন অন্ধকারে মানবেতর জীবন করছে শতশত মানুষ।

স্থানীয় শহিদুল ইসলাম, বক্ত আলী, মাইদুল, রোকেয়াসহ অনেকে জানান, সরকার কোটি কোটি টাকা খরচ করে চিলমারী ইউনিয়নবাসীর জন্য সাবমেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থা করলেও দায়িত্বপ্রাপ্ত কতিপয় কর্মকর্তার অবহেলার জন্য কোটি কোটি টাকার সরকারী সম্পদ বিলীনের পথে। তারা আরো জানান, স্থানীয়দের জন্য বিদ্যুতের খুটিসহ সাবমেরিন ক্যাবল রক্ষা হলেও তারা আজ বিদ্যুৎ বিহীন জীবন কাটাচ্ছে। চিলমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো: আমিনুল ইসলাম বলেন, বিদ্যুতের খুটিসহ সাবমেরিন ক্যাবল ভাঙ্গনের মুখে পড়লে বিদ্যুৎ অফিসের ডিজিএম, ইঞ্জিনিয়ারসহ অনেককে জানালে তারা সাটডাউন দিলেও ঘটনাস্থলে না আসায় পড়ে স্থানীদের সহায়তায় নদী ভাঙ্গনে ভেসে যাওয়া থেকে বিদ্যুতের খুটিসহ সাবমেরিন ক্যাবল রক্ষা করা হয় এবং এলাকার সংযোগ ঠিক রাখা হলেও ১৭/১৮ দিন পাড় হলেও অজ্ঞাত কারনে বিদ্যুৎ সরবরাহের জন্য সংযোগ না দেয়ায় ৩শত পরিবার বিদ্যুৎ বিহীন অন্ধকারে মানবেতর জীবন যাপন করছে।

সহকারী জেনারেল ম্যানেজার চিলমারী জোনাল অফিস মোঃ আলামিন বলেন, তারা নিজে নিজে লাইন ঠিক করায় তা আমাদের রুলসে পড়েনা তাই আপাতত তা বন্ধ আছে এটি প্লানের মাধ্যমে ঠিক করা লাগবে।

ডেপুটি জেনারেল ম্যানেজার চিলমারী জোনাল অফিস মোঃ মোস্তফা কামালের মুঠোফোনে ( ০১৭০৪১০৬৫৮৪) নাম্বারে যোগাযোগ করা হলে তিনি রিসিভ করেননি।

মন্তব্য ( ০)





  • company_logo