• অপরাধ ও দুর্নীতি

কালীগঞ্জে পৃথক অভিযান: গ্রেফতার ও জরিমানা

  • অপরাধ ও দুর্নীতি
  • ১৭ অক্টোবর, ২০২৪ ১৯:৪৭:৪৩

ছবিঃ সিএনআই

গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের কালীগঞ্জে পৃথক দুটি অভিযানে মোছা. রেহেনা বেগম (৫৯) নামের এক নারী মাদক কারবারিকে গ্রেফতার করেছে থানা পুলিশ। অপরদিকে মা ইলিশ সংরক্ষন অভিযানের অংশ হিসেবে হরে রাম (৪০) নামে কালীগঞ্জ বাজারের এক মৎস্য ব্যবসায়িকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। এছাড়াও ওই মৎস্য ব্যবসায়ির কাছ থেকে ১৬ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে মামলায় মাদক কারবারিকে গাজীপুর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। অপরদিকে, একই সময় ওই মৎস্য ব্যবসায়িকে জরিমানা করা হয়।গ্রেফতারকৃত নারী মাদক কারবারি রেহেনা কালীগঞ্জ পৌরসভার ৫নং ওয়ার্ড বালীগাঁও গ্রামের হযরত আলীর স্ত্রী। অর্থদন্ডপ্রাপ্ত হরে রাম কালীগঞ্জ বাজারের মৎস্য ব্যবসায়ি। তার বাড়ী কালীগঞ্জ পৌরসভার ৬নং ওয়ার্ড চান্দাইয়া গ্রামে।   

মাদক অভিযান নিয়ে কালীগঞ্জ থানার অফিসার ইনচর্জ (ওসি) মো. আলাউদ্দিন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় কালীগঞ্জ পৌর এলাকার বালীগাঁও গ্রামে অভিযান চালায় থানা পুলিশ। এ সময় নারী মাদক কারবারি রেহেনাকে গ্রেফতারসহ তার কাছ থেকে ৮৪ পুরিয়া (২৫০ গ্রাম) গাঁজা জব্দ করা হয়।

পরে তার বিরুদ্ধে থানায় দায়ের করা মাদক মামলায় (নং ১৪) বৃহস্পতিবার দুপুরে তাকে গাজীপুর  আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে। আসামি রেহেনার বিরুদ্ধে একাধিক মামলা বিচারাধীন রয়েছে বলেও জানান পুলিশের ওই কর্মকর্তা। মা ইলিশ সংরক্ষন অভিযান নিয়ে কালীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. আবু সামা বলেন, দুপুরে কালীগঞ্জ উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে কালীগঞ্জ বাজারে অভিযান পরিচালিত হয়।

এ সময় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূরী তাসমিন ঊর্মি। অভিযানে জেলি যুক্ত গলদা ও বাগদা চিংড়ি বিক্রির দায়ে বাজারের এক মৎস্য ব্যবসায়িকে মৎস্য ও মৎস্য পণ্য (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) আইন, ২০২০ এর ৩৩ ধারায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও ওই মৎস্য ব্যবসায়ির কাছ থেকে আনুমানিক ১০ হাজার টাকা মূল্যের ১৬ কেজি জেলি যুক্ত চিংড়ি জব্দ করা হয়। পরে জব্দকৃত জেলি যুক্ত চিংড়ি জনসম্মুখে পুড়িয়ে বিনষ্ট করা হয় বলেও জানান তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo