• অপরাধ ও দুর্নীতি

পাবনায় স্ত্রীর আপত্তিকর ভিডিও ফেসবুকে আপলোড দিয়ে স্বামী আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • ১২ অক্টোবর, ২০২৪ ১৭:৫০:২৮

প্রতীকী ছবি

পাবনা প্রতিনিধিঃ পাবনার ভাঙ্গুড়ায় স্ত্রীর আপত্তিকর ভিডিও ছবি সামাজিক যোগাযোগ আপলোড করে তা ছড়িয়ে দেওয়ার অপরাধে স্ত্রীর করা মামলায় স্বামী সিয়াম আলী (২৪) কে আটক করেছে  পুলিশ।

শনিবার (১২ অক্টোবর) ভাঙ্গুড়া থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে উপজেলার দিলাপাশার ইউনিয়নের হাট উধুনিয়া গ্রাম থেকে তাকে আটক করেন। সিয়াম আলী দিলপাশার ইউনিয়নের হাট উধুনিয়া গ্রামের আল হেলাল এর ছেলে। দুপুরের দিকে পর্নগ্রাফি আইনে আটককৃত আসামীকে কোর্টের মাধ্যমে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা গেছে, সিয়াম আলী ও তার ভুক্তভোগী স্ত্রী পাশাপাশি এলাকার বাসিন্দা হওয়াতে  তাদের মধ্যে এক সময় প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রায় বছর খানের প্রেমের সম্পর্ক চলার পর পারিবারিকভাবে ২০২২ সালের মাঝামাঝি সময়ে তাদের বিবাহ সম্পন্ন হয়। কিন্তু বিয়ের কিছুদিন পরেই তার স্বামী সিয়াম আলী তার স্ত্রীকে মোটা অঙ্কের যৌতুকের জন্য চাপ প্রয়োগ করতে থাকেন। স্ত্রী তার বাবার বাড়িতে থেকে যৌতুক আনতে অস্বীকার করেন। এতে তাদের সংসারে শুরু হয় অশান্তি। এভাবে সিয়াম আলী তার স্ত্রীকে বিভিন্ন সময়ে শারীরিক ও মানষিক নির্যাতন করতে থাকে। এক পর্যায়ে স্বামীর সাথে বনিবনা না হওয়াতে তার স্ত্রী বাবার বাড়িতে চলে আসে। 

স্থানীয় শালিশ বৈঠকের মাধ্যমে সমাধান করে পুনরায় স্বামীর বাড়িতে গেলে তার স্বামী কৌশলে স্ত্রীর অপত্তিকর ছবি ও ভিডিও মোবাইল ফোনে ধারণ করে রাখেন। এরপর  আবারও ৫ লাখ টাক যৌতুকের দাবী করেন এবং স্ত্রীর ভাইয়ের ফোনে  ম্যাজেঞ্জারের মাধ্যমে জানান যে, তার বোনের আপত্তিকর ছবি ও ভিডিও ধারণ করে তিনি রেখেছেন এবং যে কোনো সময়ে তা সামজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া হবে মর্মে হুমকি দেন। 

তিনি আরও দাবী করেন  তার স্ত্রী বা তার শ্বশুর বাড়ির লোকজন এখন আর কিছুই করতে পারবে না। পরে যৌতুকের দাবী পুরন  না করায় সিয়াম আলী একাধিক সামাজিক যোগাযোগ  আইডির মাধ্যমে আপত্তিকর ভিডিও ও ছবি ছড়িয়ে দেন। বিষয়টি জানতে পেরে তার স্ত্রী শ্বশুর বাড়িতে থেকে কোন প্রতিকার না পেয়ে গত রবিবার (৬ অক্টোবর) পাবনা আদালতে পর্নগ্রাফি নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেন। আদালত মামলাটিকে আমলে নিয়ে থানা পুলিশকে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করলে পুলিশ শনিবার ভোর রাতে হাট উধুনিয়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করেন।

ঘটনার বিষয়ে ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মো. শফিকুল ইসলাম বলেন, ২০১২ সালের পর্নগ্রাফি নিয়ন্ত্রণ আইনে কোর্টের নির্দেশ মোতাবেক আসামীকে আটকের পর আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo