• অপরাধ ও দুর্নীতি

দিনাজপুরে পুলিশের নামে ফেসবুকে ফেইক পেইজ খুলে প্রতারনা, গ্রেফতার ১

  • অপরাধ ও দুর্নীতি
  • ০১ জুলাই, ২০২৪ ১৯:৪৬:০৩

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে জেলা পুলিশের নামে ফেসবুকে ফেইক আইডি খুলে প্রতারনার অভিযোগে রবিউল ইসলাম রবি নামে একজন যুবককে গ্রেফতার করতে সক্ষম হয়েছে জেলার ডিবি পুলিশ। 

গ্রেফতার রবিউল ইসলাম রবি, দিনাজপুর শহরের বড় বন্দর যোগেন বাবুর মাঠের বাসিন্দা মৃত আব্দুর হাকিমের ছেলে।

এ ব্যাপারে আজ সোমবার নিজ কার্যালয়ে গনমাধ্যম কর্মীদে প্রেস ব্রিফিং করেছেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন। 

এডিশনাল এসপি মামুন জানান, অভিযুক্ত রবিউল ইসলাম রবিকে গতকাল রবিবার রাতে শহরের বড় বন্দর যোগেন বাবুর মাঠ থেকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশের একটি টিম। " জেলা পুলিশ দিনাজপুর" নামীয় ফেসবুক পেইজ এর নাম প্রোফাইল পিকচার নকল করে " দিনাজপুর জেলা পুলিশ" নামীয় ফেইক ফেসবুক পেইজ খুলে এতিমখানা মাদ্রাসার জন্য কোরআন শরিফ আর কার্পেট লাগবে সবাই একটু এগিয়ে আসুন এধরনের করুন আবদারে পোষ্ট দিয়ে আর্থিক সহায়তা চেয়ে  টাকা আদায়ের সাথে জড়িত ছিল রবিউল ইসলাম রবি।

ওই অভিযোগ জানতে পেরে পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ এবং অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুমের দিক নির্দশনা অনুসরন করে তথ্য প্রযুক্তিসহ সোর্সের মাধ্যমে ফেক আইডি ব্যবহারকারিকে প্রথমে চিহ্নিত করতে সক্ষম হন তারা।  পরে অভিযানে নামেন ডিবি পুলিশের ওসি সোহেল রানা, উপ পরিদর্শক মাহমুদুল হাসান এবং সাইবার ক্রাইম ইউনিটের উপ পরিদর্শক বিশ্বজিৎ দাসের নের্তৃত্বে একটি দল। রবিবার রাতে তাকে হাতেনাতে গ্রেপ্তারের সময় ফেক আইডি চালানো একটি (One Plus Bird N 20. SE) মোবাইল ফোন জব্দ করা হয়েছে। ওই মোবাইল ফোনে " দিনাজপুর জেলা পুলিশ" ছাড়াও "দিনাজপুর পুলিশ" আইডিসহ কমপক্ষে ১৫ টি আইডি চালানোর প্রমান মিলেছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের নামে খোলা আইডি ব্যবহার করে সে প্রতারনার মাধ্যমে  টাকা গ্রহন করতো বলে স্বীকার করেছে। তার বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা রেকর্ড করা হয়েছে।

এধরনের প্রতারনার ফাঁদে না পড়তে সবাইকে সতর্ক থাকার আহবান জানিয়েছেন এডিশনাল এসপি শেখ মোহাম্মদ জিন্নাহ আল মামুন।

মন্তব্য ( ০)





  • company_logo