• অপরাধ ও দুর্নীতি

মা‌নিকগ‌ঞ্জে বন্ধুকে হত্যার দায়ে বন্ধুর মৃত্যুদন্ড  

  • অপরাধ ও দুর্নীতি
  • ০৪ জুলাই, ২০২৪ ১৫:৩০:২৬

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জে আলিফ (উত্তম আকাশ) (২২) হত্যা মামলায় তার বন্ধু আসামি মো. ইমরানকে (বিশু) (২৮) ফাঁসির রায় দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।বৃহস্পতিবার (৪ জুলাই) দুপু‌রে এ রায় প্রদান করেন সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমদ্দার। মৃত্যুদণ্ড পাওয়া আসামি ইমরান মানিকগঞ্জ সিংগাইর উপজেলার চর গোলড়া গ্রামের মো. জামাল মোল্লার ছেলে।

মামলার কপি থেকে জানা যায়, আলিফ (উত্তম আকাশ) মানিকগঞ্জ সদর উপজেলার লেমুবাড়ী গ্রামের মো. আলীমের (আলী) ছেলে। আলিফ ও ইমরান দুজন বন্ধু ছিল। আলিফের কাছ থেকে কিছু টাকা ধার নেয় তার বন্ধু ইমরান। ধারের এই টাকা চাওয়াকে কেন্দ্র করে দুবন্ধুর মধ্যে ঝামেলা শুরু হয়। 

গত ২০২০ সালের ১৭ ফেব্রুয়ারিতে টাকা দিবে বলে ইমরান তার বাড়িতে ফোন করে নিয়ে আসে আলিফকে। রাতে দুবন্ধু একসাথে খাবারও খায়। পরে রাত ১২টার দিকে তারা নদীর পারে কাঠ বাগানে যায়। সেখানে আলিফ মাদক (ইয়াবা ট্যাবলেট) চায়। ইমরান দিতে অস্বীকার করায় দুই বন্ধুর মধ্যে তর্ক বিতর্ক শুরু হয়। এ সময় তাদের পূর্বের ঝামেলার বিষয়গুলো নিয়ে ঝগড়া করে তারা। একপর্যায়ে আলিফ উঠে বাড়ির দিকে এলে, ইমরান তার কোমর থেকে বেল্ট খুলে আলিফের গলায় পেঁচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে। পরে আলামত বিনষ্ট করার জন্য আলিফের শরীরে কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে দিয়ে আলিফের ফোন নিয়ে ঘটনাস্থল থেকে চলে যায় ইমরান।

পরের দিন ২০২০ সালের ১৮ ফেব্রুয়ারিতে স্থানীয়রা লাশ দেখতে পেয়ে থানায় খবার দেন। পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞাত লাশ উদ্ধার করে হাসপাতালের মর্গে পাঠান। এ বিষয়ে অজ্ঞাত নামে সিংগাইর থানায় একটি মামলা হয়। এই মামলার তদন্তভার পান এস আই মো. আনোয়ার হোসেন। পরে নিহতের মোবাইল ফোনের সূত্র ধরে আসামিকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় ২০২১ সালের ২১ জানুয়ারিতে চার্জশিট প্রদান করা হয় আদালতে।

মামলায় ১৮ জনের স্বাক্ষ‌্য গ্রহণের পর উভয়পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শেষে দোষী প্রামাণিত হওয়ায় বিচারক অভিযুক্ত ইরমান বিশুর মৃত্যুদন্ডসহ ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি মথুর নাথ সরকার রায়ে সন্তোষ প্রকাশ করলেও আসামী পক্ষের আইনজীবী আফরাফ উদ্দিন আহম্মেদ উচ্চ আদালতে আপিলের কথা জানান।

 

মন্তব্য ( ০)





  • company_logo