• তথ্য ও প্রযুক্তি

এআই দিয়ে হোয়াটসঅ্যাপে ছবি বানাবেন যেভাবে

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৯ জুন, ২০২৪ ১৫:০০:০৪

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে।প্রযুক্তির অন্যতম সেরা আবিষ্কার এআই হোয়াটসঅ্যাপেও যুক্ত হয়েছে বহুদিন আগেই। শিগগির নতুন এআই ফিচার যুক্ত হচ্ছে হোয়াটসঅ্যাপে। এটি হলো এআই দিয়ে ছবি তৈরি করার ক্ষমতা। এখন এই মেসেজিং অ্যাপটি আমাদের এই এআই-জেনারেট করা ছবি তৈরি করার একটি সহজ উপায় আনতে চলেছে।

এআই-চালিত ছবিগুলো হোয়াটসঅ্যাপে শর্টকাটেই করা যাবে। আসন্ন ফিচারের বিশদ বিবরণ ওয়েবিটাইনফো তার সর্বশেষ পোস্টে হাইলাইট করেছে। টিপস্টার নিশ্চিত করেছে যে, এই অপশনটি শুধু নির্বাচিত পরীক্ষকদের জন্য উপলব্ধ যারা এরই মধ্যে মেটা এআই চ্যাটবটে অ্যাক্সেস পেয়েছেন। এপ্রিল থেকে হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীদের জন্য লামা-চালিত এআই চ্যাটবট কী অফার করেছে।

একাধিক ব্যবহারকারী তাদের হোয়াটসঅ্যাপে চ্যাট ফিডে প্রদর্শিত মেটা এআই চ্যাটবট সম্পর্কে আপডেট শেয়ার করেছেন, এআই-চালিত ছবি তৈরির জন্য নতুন শর্টকাট হিসেবে, হোয়াটসঅ্যাপ ইমাজিন নামক চ্যাট অ্যাটাচমেন্ট বক্সের মধ্যে মেটা এআই আইকন যুক্ত করছে। এটিতে প্রেস করলে মেটা এআই চ্যাট বক্সটি উপস্থিত হবে এবং ব্যবহারকারীকে প্রম্পট লিখতে বলবে যার ভিত্তিতে ব্যবহারকারী এআই মডেলটি ইমেজ তৈরি করতে চান।

মেসেজিং অ্যাপ ব্যবহারকারীদের মেসেজিং অ্যাপে এআই-জেনারেটেড প্রোফাইল ফটো তৈরি এবং ব্যবহার করার অপশনও দিতে চায়। হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডে নির্বাচিত বিটা পরীক্ষকদের সঙ্গে এই ফিচারটি পরীক্ষা করছে। এআইয়ের এই অংশটি ব্যবহারকারীকে প্রোফাইল ফটো তৈরি করার জন্য সীমাহীন অপশন দেয়। অনেক ব্যবহারকারী তাদের প্রকৃত ছবির পরিবর্তে এই কৃত্রিম ভাবে তৈরি ছবিগুলোকে প্রোফাইল ফটো হিসাবে ব্যবহার করতে পারেন।

মন্তব্য ( ১)





image
  • company_logo