• তথ্য ও প্রযুক্তি

ইউটিউবে ভিডিও দেখার পাশাপাশি নতুন ফিচার, খেলা যাবে গেমস

  • তথ্য ও প্রযুক্তি
  • ০১ জুন, ২০২৪ ১২:০৯:২২

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: গুগলের জনপ্রিয় ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব। এই স্ট্রিমিং পরিষেবায় যোগ হলো নতুন ফিচার। ইউটিউব অ্যাপেই গেমস খেলা যাবে। এই ফিচারটি কম্পিউটারের পাশাপাশি স্মার্টফোনেও উপভোগ করা যাবে। গতবছর এই ফিচারটি নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে গুগল। এখন এই প্লেয়েবল ফিচার সবার জন্য এসেছে।

প্লেয়বলের কারণে, আপনাকে আলাদা কিছু করতে হবে না। অ্যাপে গিয়ে সহজেই গেমিং করতে পারবেন। এখানেই আপনাকে অনেক বিনোদন বৈশিষ্ট্য দেওয়া হবে যা আপনার প্রথম পছন্দ হতে পারে। এর মানে এখন ইউটিউব ব্যবহারকারীদের ভিডিও দেখার পাশাপাশি নতুন সব ফিচার দিতে চলেছে।

প্লেয়েবল (Playable) নামের এই ফিচারটি সরাসরি দেখা যাবে ইউটিউব অ্যাপে। বিশেষ বিষয় হলো গেমটি খেলতে ব্যবহারকারীদের কোনো টাকা দিতে হবে না। এটি সম্পূর্ণ বিনামূল্যে হতে যাচ্ছে। ফিচারটি চালু করার পর কোম্পানি বলেছে যে এর সাহায্যে আপনার ইউটিউবের অভিজ্ঞতা একেবারেই আলাদা হতে চলেছে।

এমন পরিস্থিতিতে ব্যবহারকারীরা অনেক মজা পেতে চলেছেন। এই ফিচারের অধীনে ইউটিউব ব্যবহারকারীদের ৭৫টি গেম সরবরাহ করছে। এর মধ্যে রয়েছে ‘অ্যাংরি বার্ড’ ‘কাট দ্য রোপ’ এবং ‘ট্রিভিয়া ক্র্যাক’-এর মতো গেমের নাম। এগুলো ব্যবহার করা আপনার পক্ষে খুব সহজ হয়ে যায়।

বিশেষ বিষয় হল এই ফিচারের পরে আপনাকে কিছু করারও প্রয়োজন নেই। আপনি সহজ যান এবং গেম খেলতে পারেন। এর সঙ্গে মোবাইল স্টোরেজও ফ্রি হতে চলেছে। এটিই প্রথম নয় যে ইউটিউব তার বৈশিষ্ট্য পরিবর্তন করেছে। এছাড়াও, ইউটিউব তার নীতিতে বেশ কয়েকবার পরিবর্তন করেছে।

মন্তব্য ( ০)





  • company_logo