• তথ্য ও প্রযুক্তি

শক্তিশালী সি-ক্লাস মডেল বাজারে আনছে মার্সিডিজ বেঞ্জ

  • তথ্য ও প্রযুক্তি
  • ০৮ জুন, ২০২৪ ২১:২৮:৩৮

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বিশ্বের অন্যতম বিলাসবহুল গাড়ি সংস্থা মার্সিডিজ বেঞ্জ। তাদের জনপ্রিয় মডেল সি ক্লাস এবং জিএলএস মডেলের আপডেট করেছে। মার্সিডিজের নতুন সি-ক্লাস পেট্রোল ভার্সনের গাড়িতে জুড়ে গিয়েছে একটি নতুন পেট্রোলের পাওয়ারট্রেন।

নতুন সি ৩০০ এএমজি লাইন ক্রমেই জায়গা দখল করে নিয়েছে সি৩০০ডি এবং এখন বাজারের চাহিদা অনুসারে ধীরে ধীরে পেট্রোল ভার্সনে শিফট হয়ে যাচ্ছে। সি ৩০০ এএমজি লাইন এবার একটি নতুন ১৯৯৯ সিসির ৪ সিলিন্ডার পেট্রোল ইঞ্জিন পাবে এবং এতে ২৫৮ এইচপি শক্তি তৈরি হবে, মাত্র ৬ সেকেন্ডের মধ্যেই ০ থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় স্পিড উঠবে এই গাড়িতে।

ইন্টিগ্রেটেড স্টার্টার অল্টারনেটারের সঙ্গেই বাজারে আসছে এই নতুন ইঞ্জিন। এখানে শক্তি উৎপন্ন হয় ১৭ কিলোওয়াট পর্যন্ত। এদিকে অতিরিক্ত ২০৫ এনএম টর্কও বেশি উৎপন্ন হয়। সি৩০০ ইঞ্জিনে আরও একটি ওভারবুস্ট ফাংশনও থাকছে বলে জানা গিয়েছে। অন্যান্য চেঞ্জের মধ্যে থাকছে নতুন প্যাটাগোনিয়া রেড ব্রাইট, সোডালাইট ব্লু শেড যা সি৩০০ মডেলের জন্য দেখতে পাওয়া যাবে। এএমজি লাইনটিও এর অত্যন্ত স্পোর্টিয়ার লুক এনে দেয়। 

অন্যদিকে অন্যান্য ফিচার্সগুলোর মধ্যে রয়েছে বার্মেস্টার থ্রিডি সারাউন্ড সাউন্ড, ডিজিটাল লাইটস, কি-লেস গো কমফর্ট প্যাকেজ, অগমেন্টেড রিয়ালিটি নেভিগেশন, ব্লাইন্ড স্পট অ্যাসিস্ট, সি-ক্লাস রেঞ্জের বাকি মডেলগুলোর মধ্যে সি২০০ এবং সি২০০ডি এখন হিটেড বা কুলড ফ্রন্ট সিট, ৩৬০ ডিগ্রি ক্যামেরা, ফাস্ট চার্জিং ইউএসবি পোর্ট, ডিজিটাল কি হ্যান্ড ওভার, অ্যাডাপ্টিভ হাই বিম ইত্যাদি অত্যাধুনিক ফিচার্স রয়েছে।

২০২৪ সালে এর পুরনো জিএলএস মডেলে এসেছে অনেক আপডেট, হিটেড বা কুলড ক্লাইমেটাইজড ফ্রন্ট সিট, ৯টা এয়ারব্যাগ, জিএলসি এবং সি ক্লাসের দুটি মডেলই মার্সিডিজ বেঞ্জের মডেলের মধ্যে বেশ জনপ্রিয়। নতুন সি ৩০০ মডেলের দাম ভারতীয় বাজারে ৬৯ লাখ রুপি। অন্যদিকে জিএলসির দাম ৭৫ লাখ ৯০ হাজার রুপি।

মন্তব্য ( ০)





  • company_logo