• তথ্য ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলার সময়ও স্ক্রিন শেয়ার করতে পারবেন

  • তথ্য ও প্রযুক্তি
  • ৩০ মে, ২০২৪ ১৩:৫৫:৪৪

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অ্যাপ বদলে যাচ্ছে। মেটা সাইটটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। এখন হোয়াটসঅ্যাপে ভিডিও কলে কথা বলার সময়ও স্ক্রিন শেয়ার করতে পারবেন।হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে এবং নিরাপত্তা বাড়াতে বিভিন্ন ফিচার যুক্ত করছে। এবার নতুন আরও একটি ফিচার নিয়ে এলো সাইটটি। যার মাধ্যমে ব্যবহারকারীদের ভিডিও কথোপকথনের মধ্যে স্ক্রিন শেয়ার করা যাবে।

হোয়াটসঅ্যাপের নতুন স্ক্রিন শেয়ারিং ফিচার ক্রস প্ল্যটফর্মে সাপোর্ট করে। অর্থাৎ ব্যবহারকারীরা কল চলাকালীন এক বা একাধিক ব্যক্তির সঙ্গে সহজেই লাইভ ভিউ শেয়ার করতে পারবেন। এখন দেখে নেওয়া যাক হোয়াটসঅ্যাপের স্ক্রিন শেয়ারিং ফিচার কীভাবে কাজ করে।স্ক্রিন শেয়ারিং ফিচার ব্যবহার করতে চাইলে হোয়াটসঅ্যাপের লেটেস্ট আপডেট থাকা প্রয়োজন। মোবাইল ফোনে কাউকে ভিডিও কল করলে ডিসপ্লের নিচে স্ক্রিন শেয়ারিং আইকন ফুটে উঠবে।

সেই আইকনে ক্লিক করলেই একটা উইন্ডো পপ আপ হবে। জানতে চাইবে, ইউজার স্ক্রিন শেয়ার করতে চান কি না।এটা নিশ্চিত করলে শুরু হবে কাউন্টডাউন। ৩…২…১ এবং তারপরই ব্যবহারকারীর স্ক্রিন কলে থাকা ইউজার দেখতে পাবেন। হোয়াটসঅ্যাপে এসে স্টপ শেয়ারিং অপশনে ক্লিক করলেই স্ক্রিন শেয়ার বন্ধ হয়ে যাবে।ডেস্কটপেও এই ফিচার ব্যবহার করতে পারবেন।

এজন্য ডেস্কটপ অ্যাপ ব্যবহার করতে হবে। ভিডিও কল শুরু করে কল উইন্ডোতে শেয়ার আইকনে ক্লিক করলে পুরো স্ক্রিন বা একটি নির্দিষ্ট কল শেয়ার করার জন্য উইন্ডো পপ আপ হবে। তারপর পুরোটাই ফোনের মতো। বন্ধ করার জন্য অ্যাপ্লিকেশনে ফিরে গিয়ে স্ক্রিন শেয়ারিং আইকনে পুনরায় ক্লিক করতে হবে।

মন্তব্য ( ০)





  • company_logo