• তথ্য ও প্রযুক্তি

শিগগির বাজারে আসছে টাটা অলট্রোজ রেসার

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৯ মে, ২০২৪ ১৮:০২:০৬

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: বাজারে আসছে টাটার নতুন গাড়ি অলট্রোজ রেসার। স্পোর্টি ডিজাইন, আকর্ষণীয় লুক এবং স্মার্ট ফিচারের সঙ্গে রাস্তায় নামবে এই গাড়ি। এদিন টাটা অলট্রোজ রেসারের নতুন টিজার প্রকাশ করলো কোম্পানি। টাটা অলট্রোজ রেসার হ্যাচব্যাক গাড়িগুলোর মধ্যে বড় চমক দিতে পারে। এই গাড়িটি লঞ্চ করার পর টাটা মোটরস আনবে টাটা কার্ভ এবং টাটা হ্যারিয়ার ইভি ভার্সন।

গাড়িটিতে থাকছে ১০.২৫ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, ওয়্যারলেস ফোন চার্জিং, একাধিক ড্রাইভ মোড, ওয়্যারলেস স্মার্টফোন কানেক্টিভিটি, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ভেন্টিলেটেড ফ্রন্ট সিট ইত্যাদি।

এই গাড়িতে সানরুফও দিতে চলেছে টাটা মোটরস। ঝাঁ চকচকে স্পোর্টি ডিজাইনের সঙ্গে বাজারে নামতে চলেছে টাটা অলট্রোজ রেসার। এতে পাবেন ব্ল্যাক আউট রুফ, ওআরভিএম এবং অ্যালয় হুইল। রেগুলার অলট্রোজের থেকে ডিজাইনে বেশ আলাদা হতে চলেছে এই গাড়ি। সেফটি ফিচারের দিক দিয়ে সেরা বৈশিষ্ট্য থাকবে চার চাকায়।

গাড়িতে পাবেন ১.২ লিটার টারবো চার্জ পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিন সর্বোচ্চ ১১৮ হর্সপাওয়ার এবং ১৭০ এনএম টর্ক তৈরি করতে পারবে। সঙ্গে মিলবে ৬ স্পিড গিয়ারবক্স। ইঞ্জিনের দিক দিয়ে সেরা পারফরম্যান্স দিতে পারে এই গাড়ি। কোম্পানির পক্ষ থেকে গাড়িতে নতুন কিছু ফিচার্স যোগ করা হয় কি না সেটাই এখন দেখার।

টাটা অলট্রোজ রেসার এডিশন টাটা মোটরসের নতুন হ্যাচব্যাক হতে চলেছে। গাড়ির সম্ভাব্য দাম ১০ লাখ টাকা (এক্স-শোরুম)। আগামীদিনে গাড়ির ইলেকট্রিক ভার্সনও লঞ্চ হতে পারে। কারণ পাঞ্চ, নেক্সন, টিয়াগো এই তিন গাড়ির ইলেকট্রিক ভার্সন এনেছে কোম্পানি। টাটা অলট্রোজ রেসার ইভি লঞ্চ হওয়ার সম্ভাবনা প্রবল।

মন্তব্য ( ০)





  • company_logo