• তথ্য ও প্রযুক্তি

এবার হোয়াটসঅ্যাপে অন্যের প্রোফাইল পিকচারের স্ক্রিনশট নিতে পারবেন না

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৮ মে, ২০২৪ ১২:৪৯:৩২

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক: জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ অ্যাপ বদলে যাচ্ছে। মেটা সাইটটিতে নানান পরিবর্তন আনতে চলেছে। এরই মধ্যে একাধিক নতুন ডিজাইন যুক্ত হয়েছে সাইটটিতে। এবার হোয়াটসঅ্যাপে অন্যের প্রোফাইল ছবির স্ক্রিনশট নিতে পারবেন না।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে এবং নিরাপত্তা বাড়াতে বিভিন্ন ফিচার যুক্ত করছে। এবার আইফোন ব্যবহারকারীদের জন্য এমন ফিচার আনতে চলেছে যেখানে অন্যের প্রোফাইলের ছবির স্ক্রিনশট নেওয়া যাবে না। মেসেজিং অ্যাপ এই বছরের শুরুতে অ্যান্ড্রয়েডের এই ফিচারটিকে ব্লক করার কথা জানিয়েছে, এখন আইফোন ব্যবহারকারীদের জন্যও এই ব্লক করার ফিচার নিয়ে আসছে।

অর্থাৎ আইফোনে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা অন্য যে কাউকে তাদের ডিসপ্লে থেকে স্ক্রিনশট নেওয়া ব্লক করে দিতে পারেন। এটি একটি বড় সিকিউরিটি আপডেট করেছে সংস্থা। হোয়াটসঅ্যাপ প্রোফাইলে ব্যবহারকারীদের দীর্ঘতম সময়ের সাপেক্ষে ছবি রাখার সুযোগ দেয়। তবে কেউ যেন ব্যবহারকারীদের ফটো স্ক্রিনশট করে গোপনীয়তা ভাঙলে বা ভুল উদ্দেশ্যের জন্য ব্যবহার না করতে পারেন, তার জন্য এটি একটি বড় সিকিউরিটি আপডেট।

হোয়াটসঅ্যাপ আইওএস বিটা ভার্সন ২৪.১০.১০.৭০ নতুন ফিচারটিকে আগামী কয়েক মাসের মধ্যেই সব ভার্সনেই উপলব্ধ করবে। হোয়াটসঅ্যাপ এরই মধ্যে অ্যান্ড্রয়েডে আমাদের এই ফিচারটির কার্যকারিতা দেখিয়েছে এবং এখন আইফোনেও এই প্রোফাইল ছবির ফিচার নিয়ে হাজির হয়েছে।

মেসেজিং অ্যাপটি প্রথমে ফটো ক্যাপচার করার পরিবর্তে একটি কালো স্ক্রিন অফার করবে এবং মেসেজ দিয়ে জানাবে যে, অ্যাপের সীমাবদ্ধতার কারণে স্ক্রিনশট নেওয়া যাবে না। তবে মনে করা হচ্ছে যে, হোয়াটসঅ্যাপ এই ফিচারটি আর ঐচ্ছিক থাকবে না,যার মানে ম্যানুয়ালি সিকিউরিটি সেটিংস পরিবর্তন করা যাবে না।

পাশাপাশি হোয়াটসঅ্যাপ একটি নতুন অডিও কল বারেও কাজ করছে যা ব্যবহারকারীরদের মূল ইন্টারফেসে না গিয়ে সহজেই কল গ্রহণ করতে বা কাট করতে সাহায্য করবে। এই মেসেজিং অ্যাপটি হোয়াটসঅ্যাপ ডাটা সংগঠিত করে ডিভাইস স্টোরেজ পরিচালনা করতেও সাহায্য করবে।

মন্তব্য ( ০)





  • company_logo