• সমগ্র বাংলা

যাদুকাটায় বাল্কহেডের ধাক্কায় নৌকা ডুবে দুই বারকি শ্রমিকের মৃত্যু

  • সমগ্র বাংলা
  • ০৩ ডিসেম্বর, ২০২৩ ১৩:২১:১৭

ছবিঃ সিএনআই

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুরের যাদুকাটা নদীতে বাল্কহেডের ধাক্কায় নৌকা ডুবে নিখোঁজ ২ শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। নিহতরা হলেন, তাহিরপুর উপজেলার চিকসা গ্রামের আব্দুল কাইয়ুমের ছেলে নূরুল আমিন(২৬) ও একই গ্রামের আব্দুস শহীদের ছেলে সামায়ুন কবির(২৯)। গতকাল শনিবার (২ ডিসেম্বর) রাতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার সীমান্ত নদী যাদুকাটাতে এই নৌ দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন আরও দুই শ্রমিক।

আজ রোববার (৩ ডিসেম্বর) সকালে যাদুকাটা নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। পুলিশ ও স্থানীয় সূত্র জানা যায়,  শনিবার রাতে বালুমহালে কাজ করা এক দল বারকি শ্রমিকরা কাজ শেষে ফেরার পথে যাদুকাটা নদীর জামাইল্লারচর এলাকায় পৌছলে বিপরীত দিকে থেকে আসা একটি  বাল্কহেড শ্রমিকবাহী নৌকার উপর উঠে যায়। এসময় নৌকা ও নৌকায় থাকা শ্রমিকরা নদীতে ডুবে যায়।

পরে স্থানীয়রা নদীতে জাপিয়ে পড়ে সবাইকে উদ্ধার করলেও দুইজন নিখোঁজ হয়ে যান। রাতভর খোঁজাখুঁজির পরও তাদের সন্ধান পাওয়া যায়নি। পরে স্থানীয়দের খবর পেয়ে সুনামগঞ্জ সদর অফিস থেকে ফায়ার সার্ভিসের ডুবুরির দল ঘটনাস্থলে গিয়ে আভিযান চালিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরিরা আজ সকাল সাড়ে ৮টার দিকে নূরুল আমিন, সামায়ুন কবিরের মরদেহ উদ্ধার করে। 

উদ্ধারের পর আহত আব্দুল ওয়াহিদ নামের একজনকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ও  মনিরকে সুনামগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাহিরপুর থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, নৌকা ডুবে দুইজন নিখোঁজ হওয়ার পর পুলিশের সহযোগিতায় ফায়ার সার্ভিসের সদস্যরা সকালে তাদের মরদেহ উদ্ধার করতে সক্ষম হন। নিহতদের মরদেহ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo