• সমগ্র বাংলা
  • লিড নিউজ

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০২ ডিসেম্বর, ২০২৩ ১৬:৫৭:৪৩

ছবিঃ সিএনআই

বান্দরবান প্রতিনিধিঃ পার্বত্যজেলা বান্দরবানে  জেলা পরিষদ ও বান্দরবান সেনারিজিয়নের যৌথ উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম চুক্তির ২৬তম বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে।  ২ ডিসেম্বর  

শনিবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রাজার মাঠে গিয়ে শেষ হয়। পরে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‍্যালিটিতে পার্বত্য এলাকার ১১টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায় ও বাঙালিরা নিজেদের ঐতিহ্যগত বর্ণিল পোশাক, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে বিভিন্ন শ্রেণিপেশার লোকজন এই র‍্যালিতে অংশ নেয়। দিবসটি উদযাপন উপলক্ষে বান্দরবানে পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শোভাযাত্রা, আলোচনা সভার পাশাপাশি প্রীতি ফুটবল ম্যাচ, মেয়েদের হ্যান্ডবল ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানসহ দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হচ্ছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন আহমেদ।

অন্যান্যদের মধ্যে সদর জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্ণেল মাহমুদুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) হোসাইন মো. রায়হান কাজেমী, অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম, জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, সিভিল সার্জন ডা. মো. মাহাবুবুর রহমান, পৌরসভার মেয়র সামশুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ড. গোলাম মহিউদ্দিন আহমেদ বলেন, শান্তি চুক্তির পরবর্তী জেলায় স্কুল, কলেজ, হাসপাতাল, যোগাযোগব্যবস্থাসহ সর্বক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন হয়েছে। তিনি আরও বলেন, শান্তি চুক্তি বাস্তবায়নে ও এলাকার শান্তি স্থিতিশীলতা বজায় রাখার জন্য বাংলাদেশ সেনাবাহিনী স্থানীয় জনপ্রতিনিধি ও পাবলিক প্রশাসনকে সার্বিক সহযোগিতা করে যাচ্ছে বলে বক্তব্যে তিনি উল্লেখ করেন।

মন্তব্য ( ০)





  • company_logo