• জাতীয়

মাগুরার রেললাইন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন রেলমন্ত্রী

  • জাতীয়
  • ১৮ মে, ২০২৪ ১৮:৩২:৫৮

ছবিঃ সিএনআই

মাগুরা প্রতিনিধিঃ মাগুরার রেললাইন ঝিনাইদহের কালীগঞ্জের সাথে যুক্ত হবে ।১৮ মে শনিবার দুপুরে  মধুখালী হতে কামারখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত ব্রডগেজ রেলপথ নির্মাণ শীর্ষক প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে  এসে মাগুরার ঠাকুরবাড়ির এলাকায় প্রস্তাবিত রেল স্টেশনে রেলমন্ত্রী মোঃ জিল্লুল হাকিম ,এমপি  এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেললাইন শুধু মাগুরা পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না ঝিনাইদহের কালীগঞ্জ পর্যন্ত সংযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রীএ সময় দীর্ঘ তিন বছরে রেললাইনের মাগুরা অংশের নির্মাণ কাজ শুরু না হওয়ায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রেলমন্ত্রী।

 তিনি বলেন, “আমরা দীর্ঘদিন আগে জমি অধিগ্রহণের টাকা দিয়ে দিয়েছি এত দিন পরে ডিসি সাহেব কেন জমি দিতে পারছে না বুঝতে পারছি না ।কি সমস্যা আছে বাস্তবে দেখার জন্য এখানে এসেছি”রেলমন্ত্রী বলেন, রেললাইন শুধু মাগুরা পর্যন্ত সীমাবদ্ধ থাকবে না ঝিনাইদহের কালীগঞ্জ পর্যন্ত সংযোগ দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

শনিবার প্রথমে তিনি কামারখালী এলাকায় প্রকল্পের কাজের অগ্রগতি সম্পর্কে জানতে কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।পরে দুপুর ২টায় তিনিমাগুরা ঠাকুরবাড়ির এলাকায়  প্রস্তাবিত স্টেশনের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় মাগুরার দুই সংসদ সদস্য, জেলা প্রশাসন, জেলা পুলিশ ও জেলা আওয়ামীলীগের পক্ষ‌ থেকে রেলমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এসময় উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ডঃ শ্রী বীরেন শিকদার, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, পুলিশ সুপার মোঃ মশিউদ্দৌলা রেজা,নবনির্বাচিত মাগুরা সদর সদর উপজেলা চেয়ারম্যান রানা আমির ওসমান, সংসদ সদস্য সাকিব আল হাসানের পিতা খন্দকার মাশরুর রেজা প্রমুখ।

উল্লেখ্য   মধুখালী থেকে মাগুরা পর্যন্ত রেল লাইন নির্মাণের কাজ উদ্ভোধন করা হয় ২০২১ সালে। প্রকল্পের নির্মাণ ব্যয় ধরা হয়েছে এক হাজার দুইশত দুই কোটি টাকা ।যৌথভাবে নির্মাণ কাজের দায়িত্ব পেয়েছে চায়না রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কর্পোরেশন,বাংলাদেশের ক্যাসেল কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড ও মীর আক্তার হোসেন লিমিটেড।এরই মধ্যে ফরিদপুর অংশের প্রায় ৫০ শতাংশ কাজ সম্পন্ন হলেও  মাগুরা অংশে এখনো পর্যন্ত মূল লাইনের কোন কাজই শুরু হয়নি।

মন্তব্য ( ০)





  • company_logo