• সমগ্র বাংলা

বগুড়ায় বর্ণাঢ্য আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে উদযাপিত

  • সমগ্র বাংলা
  • ০৪ নভেম্বর, ২০২৩ ১৮:৩১:০৬

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ পুলিশ-জনতা ঐক্য গড়ি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ স্লোগানে বগুড়ায় জেলা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ পালিত হয়েছে। শনিবার সকাল ১১টায় বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে ফেস্টুন ও শান্তির পায়রা উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে' এর উদ্বোধন করেন বগুড়া সদর আসনের সংসদ সদস্য রাগেবুল আহসান রিপু এমপি।

বগুড়া পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম পিপিএম এর সভাপতিত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অডিটরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংসদ রিপু বলেন, মহান মুক্তিযুদ্ধে পুলিশ বাহিনী প্রথম প্রতিরোধ গড়ে তোলেন, স্বাধীনতা যুদ্ধে এ বাহিনীর অবদান সদা চিরস্মরণীয়। আগে এক সময় মানুষের মাঝে পুলিশ ভীতি ছিল। কিন্তু বর্তমানে দেশের মানুষের মাঝে আর কোন পুলিশ ভীতি নেয়। পুলিশ ভীতি কেটে গেছে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কারণে। দেশের মানুষ এখন ৯৯৯ কল করে দ্রুত সেবা গ্রহন করছে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে স্মার্ট দেশের পথে।

সভাপতির বক্তব্যে পুলিশ সুপার সুদীপ গর্বের সাথে তুলে ধরেন ইতিবাচক ধারায় বদলে যাওয়া পুলিশের গল্প। তিনি বলেন, থানা আজ সাধারণ মানুষের আশ্রয়স্থল হয়েছে যেখানে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী ব্যক্তিদের জন্যে গড়ে তোলা হয়েছে বিশেষ হেল্প ডেস্ক। শুধু তাই নয় বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে সাধারণ জনগনের সাথে তৈরি হয়েছে সম্পর্কের এক দৃঢ় বন্ধন।

দেশের যেকোন প্রতিকূল পরিস্থিতিতে পুলিশ সদস্যরা ছিলো, আছে আর থাকবে। কমিউনিটি পুলিশিং বগুড়া জেলা কমিটির সদস্য সচিব অধ্যক্ষ শাহাদাৎ আলম ঝুনুর সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিআইডি বগুড়ার বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ কাউছার সিকদার, হাইওয়ে পুলিশ বগুড়া রিজিয়নের পুলিশ সুপার হাবিবুর রহমান, বগুড়া ইন-সার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট বেলাল হোসেন ও বগুড়া মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু।

অনুষ্ঠানে এবছর কমিউনিটি পুলিশিংয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করা এসআই রহিম উদ্দিন ও শ্রেষ্ঠ সদস্য আবু জাফর রাসেলকে ক্রেস্ট ও সার্টিফিকেট তুলে দেন অতিথিরা। প্রাণবন্ত এই আয়োজনে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার যথাক্রমে স্নিগ্ধ আখতার পিপিএম (প্রশাসন), আব্দুর রশিদ (ক্রাইম অ্যান্ড অপস), মোতাহার হোসেন (ডিএসবি), সুমন রঞ্জন সরকার (ট্রাফিক) ও শরাফত ইসলাম (সদর সার্কেল)সহ কমিউনিটি পুলিশিং এর পক্ষে আমিনুল ফরিদ, জিএম সাকলায়েন বিটুল, সাইরুল ইসলামসহ বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

 

মন্তব্য ( ০)





  • company_logo