• খেলাধুলা

নেতৃত্ব ছাড়ছেন শান্ত, কে হবেন অধিনায়ক?

  • খেলাধুলা
  • ২৬ অক্টোবর, ২০২৪ ১৬:১১:৫৫

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন ফরম্যাটের অধিনায়ক হিসেবে নাজমুল হোসেন শান্তকে দায়িত্ব দেয়া হয় চলতি বছরের ফেব্রুয়ারিতে। তাঁর অধীনেই আগামী চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার কথা ছিল টাইগারদের। তবে এর আগেই নেতৃত্ব থেকে সরে দাড়াচ্ছেন শান্ত। জানা গেছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে চলমান সিরিজের পরই অধিনায়কের পদ থেকে পদত্যাগ করবেন তিনি। 

ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজ বিসিবির এক কর্মকর্তার বরাত দিয়ে জানিয়েছে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ শেষেই নেতৃত্ব থেকে সরে দাঁড়াবেন শান্ত। ইতোমধ্যেই নিজের সিদ্ধান্তের কথা তিনি বোর্ডকে অবহিত করেছেন বলেও জানিয়েছে ক্রিকবাজ।

বিসিবির উচ্চ পর্যায়ের এক কর্মকর্তা ক্রিকবাজকে বলেন, ‘হ্যা, শান্ত আমাদের জানিয়েছে যে দক্ষিণ আফ্রিকা সিরিজের পর ও নেতৃত্ব দিতে আগ্রহী নয়।’ অধিনায়কত্ব ছাড়ার ব্যাপারে ক্রিকবাজকে শান্ত বলেন, ‘দেখা যাক কী হয়। কারণ আমি এখনও সভাপতির কাছ থেকে শোনার অপেক্ষায় আছি।জাতীয় দলের অধিনায়ক শান্ত দীর্ঘ সময় ধরেই ব্যাট হাতে ছন্দে নেই। তিনি ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারছেন না। এ কারণেই নেতৃত্ব থেকে সরে দাড়াতে চান তিনি। 

এদিকে ক্রিকবাজ জানিয়েছে, নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত জানানোর পর বিসিবির এক কর্মকর্তা তাকে দায়িত্ব চালিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন। তবে শান্ত সরে দাঁড়াতেই চান। ক্রিকবাজ আরও জানিয়েছে, গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই শান্ত এ ফরম্যাটের অধিনায়কের পদ ছাড়তে চেয়েছিলেন শান্ত। 

এদিকে শান্ত অধিনায়কের পদ ছাড়লে টাইগারদের পরবর্তী অধিনায়ক কে হবে তা নিয়ে টাইগার ক্রিকেটের সমর্থকদের মাঝে আছে আগ্রহ। শান্ত নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত বোর্ডকে জানালেও এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকা সিরিজের পর শান্ত যদি আর অধিনায়কত্ব করতে না চান তাহলে নতুন অধিনায়ক নিয়োগ দেয়া হবে বলে ধারণা করা হচ্ছে। এদিকে এবার তিন ফরম্যাটের ক্রিকেটে একই অধিনায়ক নিয়োগ দেয়ার পথ থেকে সরে আসতে পারে বিসিবি। ক্রিকবাজ জানিয়েছে, ওয়ানডে ও টেস্টের দায়িত্ব দেয়া হতে পারে মেহেদী মিরাজকে আর টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পেতে পারেন তাওহীদ হৃদয়। 

মন্তব্য ( ০)





  • company_logo