• সমগ্র বাংলা

জামালপুরে রোটারি ক্লাবের উদ্যোগে বিশ্ব পোলিও দিবস পালিত

  • সমগ্র বাংলা
  • ২৪ অক্টোবর, ২০২৪ ২৩:০৪:৩৫

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি: বিশ্বব্যপী পোলিওমুক্ত করার আন্দোলনে রোটারি ইন্টারন্যালের অসামান্য ভূমিকার ধারাবাহিকতায় রোটারি ক্লাব অব জামালপুর শুরু থেকেই কাজ করে আসছে। মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে সারাদেশের মতো (২৪ অক্টোবর) জামালপুরে যথাযোগ্য মর্যদা এবং উৎসবমূখর পরিবেশে বিশ্ব পোলিও দিবস পালন করে।

এ উপলক্ষে সকালে এক বর্ণাঢ্য শোভাযাত্রা জেলা স্কুল মাঠ (সেন্ট্রাল হাসপাতাল) থেকে বের হয়ে শহর প্রদক্ষিণের পর নূর টাওয়ার  ফায়ার সার্ভিস মোড়  গিয়ে শেষ হয়। পরে জ্যেষ্ঠ রোটারিয়ানরা দিবসের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভায় বক্তব্য রাখেন। 

শোভাযাত্রায় অংশ নেন রোটারি ক্লাব অব জামালপুরের পাষ্ট প্রেসিডেন্ট  ডক্টর মুজাহিদ বিল্লাহ ফারুকী, পাষ্ট প্রেসিডেন্ট এ্যাডভোকেট আকরাম হোসেন, ইমিডিয়েট পাস্ট প্রেসিডেন্ট মোস্তাফিজুর রহমান বাপ্পি, প্রেসিডেন্ট ইলেক্ট আব্দুল হাই আলহাদি, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম আপন, ইভেন্ট চেয়ার ফিরোজ ইকবাল মিন্টু এবং প্রেসিডেন্ট জনাব আব্দুল আহাদ স্বাধীনসহ রোটারি ক্লাব, রোটারেক্ট ক্লাবের সকল সদস্য ।  

উল্লেখ, ১৯৮৫ সালে রোটারি ইন্টান্যাশনাল পোলিও প্লাস নামে বিশ্ব থেকে পোলিওমুক্ত করার অঙ্গীকার নিয়ে কাজ শুরু করে। বর্তমানে আফ্রিকা মহাদেশের দুটি দেশ ব্যতিত রোটারি ইন্টারন্যাশনালের আন্দোলনের ফলে সারা পৃথিবী থেকে পোলিওমুক্ত হয়েছে।বাংলাদেশে ১৪ লাখ নিবেদিত প্রাণ রোটারিয়ান, রোটরেক্টরা এ আন্দোলনের সাথে যুক্ত আছে। জামালপুরেও পোলিওবিরোধী সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য কাজ করছে।

মন্তব্য ( ০)





  • company_logo