• সমগ্র বাংলা

ট্রেনের ধাক্কায় হাতির মৃত্যু: লোকো মাষ্টার বরখাস্ত

  • সমগ্র বাংলা
  • ২৪ অক্টোবর, ২০২৪ ২৩:০৩:০১

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধি: ট্রেনের ধাক্কায় চুনতি অভয়ারন্য এলাকায় হাতির মৃত্যু ঘটায় সাময়িক বরখাস্ত করা হয়েছে ককসবাজার স্পেশাল ট্রেনের লোকো মাষ্টার জামাল উদ্দিন কে। ২৪ অক্টোবর পরিবেশ উপদেষ্টা সৈয়দ রিজওয়ানা হাসানের অনুরোধে এ ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষ হাতি মৃত্যুর ঘটনায় উপদেষ্টার অনুরোধে অভয়ারন্য ও জাতীয় উদ্যান এলাকার বন্যরানীর সুরক্ষারট্রেনের গতি ২০ কি;মি: সীমাবদ্ধ রাখার নির্দেশ দেওয়া হয়।

বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে তদন্ত কমিটি ও গঠন করা হয়। আহবায়ক বিভাগীয় পরিবহন কর্মকর্তা চট্টগ্রাম। সদস্যদের মধ্যে রয়েছে বিভাগীয় প্রকৌশলী -১ (চট্টগ্রমা)বিভাগীয় যন্ত্র প্রকৌশলী লোকো চট্টগ্রাম। এ দুর্ঘটনায় বিষয়ে তদন্ত সাপেক্ষে দায় দায়িত্ব নির্ধারন পুর্বক সুপারিশ মালা আগামী ৫কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।এ দিকে চট্টগ্রাম কোরিয়ান ই পি জেড এর আশ পাশ এলাকায় হাতির সুরক্ষা ও মানুষ হাতি দ্বদ্ধ নিরসনে সুপারিশমালা প্রদানের জন্য একটি বিশেষজ্ঞ ককমিটি গঠন করা হয়েছে এ কমিটিতে আহবায়ক করা হয়েছে চট্টগ্রামের জেলা প্রশাসককে।

চট্টগ্রাম প্রতিনিধি: ট্রেনের ধাক্কায় চুনতি অভয়ারন্য এলাকায় হাতির মৃত্যু ঘটায় সাময়িক বরখাস্ত করা হয়েছে ককসবাজার স্পেশাল ট্রেনের লোকো মাষ্টার জামাল উদ্দিন কে। ২৪ অক্টোবর পরিবেশ উপদেষ্টা সৈয়দ রিজওয়ানা হাসানের অনুরোধে এ ব্যবস্থা নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কতৃপক্ষ হাতি মৃত্যুর ঘটনায় উপদেষ্টার অনুরোধে অভয়ারন্য ও জাতীয় উদ্যান এলাকার বন্যরানীর সুরক্ষার ট্রেনের গতি ২০ কি;মি: সীমাবদ্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে তদন্ত কমিটি ও গঠন করা হয়। আহবায়ক বিভাগীয় পরিবহন কর্মকর্তা চট্টগ্রাম।

সদস্যদের মধ্যে রয়েছে বিভাগীয় প্রকৌশলী -১ (চট্টগ্রমা)বিভাগীয় যন্ত্র প্রকৌশলী লোকো চট্টগ্রাম। এ দুর্ঘটনায় বিষয়ে তদন্ত সাপেক্ষে দায় দায়িত্ব নির্ধারন পুর্বক সুপারিশ মালা আগামী ৫কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।এ দিকে চট্টগ্রাম কোরিয়ান ই পি জেড এর আশ পাশ এলাকায় হাতির সুরক্ষা ও মানুষ হাতি দ্বদ্ধ নিরসনে সুপারিশমালা প্রদানের জন্য একটি বিশেষজ্ঞ ককমিটি গঠন করা হয়েছে এ কমিটিতে আহবায়ক করা হয়েছে চট্টগ্রামের জেলা প্রশাসককে।

মন্তব্য ( ০)





  • company_logo