• সমগ্র বাংলা

পঞ্চগড়ে বন্ধ চিনিকল চালুর দাবীতে মানববন্ধন

  • সমগ্র বাংলা
  • ২৪ অক্টোবর, ২০২৪ ১৮:৪৩:১৫

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ পঞ্চগড়ের একমাত্র ভারী শিল্প প্রতিষ্ঠান পঞ্চগড় চিনিকলটি চালুর দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে জেলা শহরের মিলগেট বাজারে পঞ্চগড়- ঢাকা মহাসড়কের দুই পাশে দাঁড়িয়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জেলা বিএনপি, জেলা জাগপা, গণ অধিকার পরিষদ, পঞ্চগড় জেলা কেন্দ্রীয় আখ চাষী সমিতি, চুক্তিভিত্তিক কর্মচারি কল্যান শ্রমিক ইউনিয়ন, অবসরপ্রাপ্ত শ্রমিক কর্মচারী, বণিক সমিতিসহ বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

 এ সময় মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জাতীয় গনতান্ত্রিক পার্টির (জাগপা) কেন্দ্রীয় সহ-সভাপতি ও দলীয় মুখপাত্র এবং ১২ দলীয় জোটের প্রধান সমন্বয়ক রাশেদ প্রধান, জেলা বিএনপির আহবায়ক জাহিরুল ইসলাম কাচ্চু, উপজেলা বিএনপির আহবায়ক আনোয়ার হোসেন, জেলা গণঅধিকার পরিষদের আহবায়ক মাহফুজুর রহমান, কেন্দ্রীয় আখ চাষী সমিতির আহবায়ক কাজী নিজাম, আখ চাষি আন্দোলন কমিটির আহবায়ক মনছুর আলী, জেলা কৃষকদলের আহবায়ক আব্দুর রাজ্জাক প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, ২০২০ সালে পঞ্চগড় চিনি কলে আখ মাড়াই বন্ধ হওয়ার পর হাজারও শ্রমিক বেকার হয়ে দূর্বিষহ দিন পার করছে।

আওয়ামী লীগ সরকারের আমলে অন্যায়ভাবে আখ মাড়াই বন্ধ করে দেওয়া হয়। কারন পঞ্চগড় সুগার মিলে চিনি মজুদ থাকা সত্ত্বেও ভারত থেকে চিনি আমদানী করেছেন তৎকালীন সরকারের প্রভাশালী লুটেরা।আবার  আওয়ামীলীগ সরকার কৌশলে সুগার মিলকে ক্ষতির মুখে ঠেলে দিয়ে মিলের কার্যক্রম বন্ধ করে দেন। বর্তমান সরকারের কাছে সুগার মিলে আখ মাড়াই কার্যক্রম চালুর জন্য জোর দাবী জানান তারা। মিল চালুর দাবি মানা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেন তারা।

মন্তব্য ( ০)





  • company_logo