• সমগ্র বাংলা

ফরিদপুরে মাধ্যমিক স্তরের বেসরকারি স্কুল এবং  মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান 

  • সমগ্র বাংলা
  • ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৫:৫৮:৫১

ছবিঃ সিএনআই

ফরিদপুর  প্রতিনিধিঃ ফরিদপুরে মাধ্যমিক স্তরের বেসরকারি স্কুল ও মাদ্রাসা শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি অনুষ্ঠিত হয়েছে। 

বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব  পর্যন্ত প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের দাবিতে ফরিদপুর জেলার মাধ্যমিক স্তরের বেসরকারি স্কুল এবং  মাদ্রাসা শিক্ষকদের উদ্যোগে  মঙ্গলবার ( ২৪ শে সেপ্টেম্বর)  দুপুরে ফরিদপুর প্রেসক্লাবের  সামনে উক্ত কর্মসূচি পালন করা হয়। 

 সংগঠনের সাধারণ সম্পাদক মাহমুদ আল সিদ্দিকীর সঞ্চালনায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে  ফরিদপুর জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়। 

 এ সময় উপস্থিত ছিলেন,  ফরিদপুর জেলা মাধ্যমিক শিক্ষা পরিবারের সহ-সভাপতি জনাব মোঃ নজরুল ইসলাম, পশ্চিম বিলনালিয়া কামিল মাদ্রাসার শিক্ষক  মোঃ আব্দুল্লাহ, গোপালপুর উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ মহিউদ্দিন, বাখুন্ডা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক  আলাউদ্দিন মাতুব্বর, সবজাননেছা মহিলা কামিল মাদ্রাসার প্রভাষক  সৈয়দ গোলাম কিবরিয়া সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দরা উপস্থিত ছিলেন।

সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দরা  জানান,  বিগত সরকারের শাসনামলে তাদের উপর বৈষম্য সৃষ্টি করা হয়েছে। বিগত সরকারের সময় শিক্ষকদের নানাভাবে নাজেহাল করা হয়েছে। আমাদের যৌক্তিক  দাবি কে অবহেলা করা হয়েছে।  এদেশের শিক্ষকদের ভালবাসতে হবে তাদের সম্মান করতে হবে, কেননা শিক্ষকেরা মানুষ গড়ার কারিগর। আমাদের বেতন নিয়ে বৈষম্য সৃষ্টি করা হয়েছে এমনও দেখা গেছে একজন সরকারি স্কুলের পিয়নের যে বেতন আমরা সেই বেতন ও পাই না।

শিক্ষার সকল স্তরে বৈষম্য দূরীকরণের কথা বলেন। তারা দেশের সকল বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সমূহ জাতীয়করণ করে শিক্ষার গুণগত মান নিশ্চিত করা ও শিক্ষা ব্যবস্থার সংস্কার সাধন সহ শিক্ষা ব্যবস্থা সংস্কার সাধনের জন্য আলাদা শিক্ষা কমিশন গঠনের দাবি জানান ।

অপরদিকে , মধুখালীতে মাধ্যমিক শিক্ষা পরিবার মধুখালী উপজেলার পক্ষ থেকে  মঙ্গলবার ( ২৪ শে সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১ টায় ঢাকা খুলনা মহাসড়কের মধুখালী রেলগেট এলাকায় বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ, জাতীয়করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের জন্য তিন দফার দাবিতে এক মানব বন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে বক্তব্য রাখেন মধুখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল আউয়াল আকন, একাডেমি সুপার ভাইজার মোঃ রাশেদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের মধুখালী উপজেলার সভাপতি ও শুকুর মাহমুদ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ নাজির হোসেন মৃধা, মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের মধুখালী উপজেলার সাধারণ সম্পাদক ও বাগাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাঃ রজব আলী মোল্লা, হাজী ইয়াসিন দাখিল মাদ্রাসার সুপার মোঃ আলিমুজ্জামান, কামারখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বশির উদ্দীন,রায়পুর বকশিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ কবিরুল আলম সহ আরো অনেকে। 

মানববন্ধন শেষে  শিক্ষা মন্ত্রণালয় বরাবর মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুন আহমেদ অনিকের নিকট স্মারকলিপি প্রদান করেছেন।  

মন্তব্য ( ০)





  • company_logo