• সমগ্র বাংলা
  • লিড নিউজ

চাটমোহরে ৩ উপজেলার চেয়ারম্যানদের অপসারণ, প্রশাসক নিয়োগ

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ২০:১৬:৫০

ফাইল ছবি

পাবনা প্রতিনিধিঃ পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়াল, নিমাইচড়া এবং বিলচলন ইউনিয়নের চেয়ারম্যানদের অপসারণ করে প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে।

দেশের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ ধারাবাহিকভাবে কর্মস্থলে অনুপস্থিত থাকার প্রেক্ষিতে স্থানীয় সরকার বিভাগ, ইউপি-১ শাখার এক পত্রে সোমবার (২৩ সেপ্টেম্বর’২৪) পাবনার জেলা প্রশাসক মোহাম্মদ মফিজুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন, ২০০৯ এর ৩৩, ১০১ এবং ১০২ ধারা অনুযায়ী আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা অর্পণের নিমিত্তে নির্দেশনা প্রদান করেছেন। 

অপসারণকৃত ৩ চেয়ারম্যান আওয়ামীলীগের নেতা। 

চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেদুয়ানুল হালিম জানান, উপজেলার হান্ডিয়াল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রবিউল করিম মাস্টার, নিমাইচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছা. নুরজাহান মুক্তি এবং বিলচলন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আকতার হোসেনকে স্বীয় পদ থেকে সংশ্লিষ্ট দপ্তর অপসারণ করেছে।

একই পত্রে বর্তমান সময় থেকে চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেদুয়ানুল হালিমকে ওই ৩টি ইউনিয়নের চেয়ারম্যান পদে প্রশাসক হিসেবে স্থলাভিষিক্ত হয়ে আর্থিক এবং প্রশাসনিক দায়িত্ব পালনে নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

 

উল্লেখ্য, গত ৫ আগষ্ট ছাত্র-জনতার গণ-অভ্যূত্থানে হাসিনা সরকার পতনের পর সারাদেশের মন্ত্রী, এমপি, উপজেলা চেয়ারম্যান, মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ আত্মগোপনে চলে যায়। অনেকে দেশ ছেড়ে পালিয়ে গেছেন। ফলশ্রুতিতে সেবা বঞ্চিত হয়ে পড়ে সাধারণ মানুষ। এরই প্রেক্ষিতে ৮ আগষ্ট নোবেল জয়ী ড. মুহাম্মদ ইউনুসকে প্রধান উপদেষ্টা করে অন্তবর্তী সরকার গঠন করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo