• সমগ্র বাংলা

দীর্ঘ বিরতির পর রাণীনগরে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:৪৫:৪৩

ছবিঃ সিএনআই

নওগাঁ প্রতিনিধি: নওগাঁর রাণীনগরের ঐতিহ্যবাহী ত্রিমোহনী উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার স্কুল প্রাঙ্গনে দীর্ঘ প্রায় ৭বছর পর এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: মকলেছুর রহমান বাবুর সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল মোত্তালিবের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোহাইমেনা শারমীন।

এছাড়াও উপস্থিত ছিলেন নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী ও বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী প্রবীর কুমার পাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিকুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: তারিকুল ইসলাম, বিদ্যালয়ের প্রাক্তন সভাপতিগন, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

এসময় অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রাক্তন শিক্ষার্থী ও নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী প্রবীর কুমার পাল বলেন শিক্ষার্থীদের বড় হওয়ার জন্য স্বপ্ন দেখতে হবে। আর সেই স্বপ্ন পূরণ না হওয়া পর্যন্ত নিরলস ভাবে পরিশ্রম করার কোন বিকল্প নেই। পরিশ্রমী হওয়ার পাশাপাশি একজন শিক্ষার্থীকে অবশ্যই বিনয়ী হতে হবে। আর শিক্ষার্থীর সেই স্বপ্ন পূরণে সারথী হিসেবে কাজ অভিভাবকদের ভ’মিকা অপরিসীম।

প্রধান অতিথি মোহাইমেনা শারমীন বলেন প্রথমেই প্রত্যক শিক্ষার্থীর মাকে তার সন্তানের কাছে একজন ভালো বন্ধু হতে হবে। তবেই সেই সন্তানকে একজন আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা সম্ভব। এছাড়া সন্তানরা ক্লাসে নিয়মিত উপস্থিত হচ্ছে কিনা সেই বিষয়টি নিশ্চিত করতে অভিভাবকদের তদরকি করা প্রয়োজন। একজন শিক্ষার্থী যখন নিয়মিত তার ক্লাসে উপস্থিত হবে তখন সে দুর্বল ও অমনোযোগী হলেও একদিন সে মেধাবী হিসেবে গড়ে উঠবে। তাই শিক্ষার্থীদের প্রাইভেটমুখি না করে ক্লাসমুখি করতে সবাইকে একযোগে কাজ করার প্রতি আহ্বান জানানো হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo