• লাইফস্টাইল

দ্রুত ওজন কমাতে চাইলে নিয়মিত পেয়ারার জুস খান

  • লাইফস্টাইল
  • ১৮ জুলাই, ২০২৪ ১০:২৬:১৭

ছবিঃ সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক: বর্ষার ফল পেয়ারা। যা কমবেশি সবারই পছন্দ। আপনি যদি ঝটপট ওজন কমাতে চান তবে ডায়েটে পেয়ারা অবশ্যই রাখুন। দ্রুত ওজন কমাতে চাইলে নিয়মিত পেয়ারার জুস খান। এতে যেমন রসনাতৃপ্তি হবে তেমনি শরীরের হালও ফিরবে। 

বাড়তি ওজনের ভার তো কমাতেই হবে। অন্যথায় শরীরকে ঘিরে ধরবে একাধিক জটিল অসুখ। তাই আজ থেকেই মেদের ভার কমানোর কাজে লেগে পড়ুন। আর সেই কাজে আপনাকে সাহায্য করবে পেয়ারার জুসের মতো একটি উপকারী পানীয়। 

ওজন কমবে তরতরিয়ে​

আমাদের অতি প্রিয় পেয়ারা জুস করে খেলে বিপাকের হার বাড়ে। যার ফলে চট করে কমে যায় ওজন। শুধু তাই নয়, এতে উপস্থিত ফাইবারের গুণে খিদে পায় কম। যার ফলে আজেবাজে তেল-সমৃদ্ধ খাবার খাওয়ার প্রবণতা হ্রাস পায়। সেই কারণেও ওজন কমে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। তাই আজ থেকেই আপনার ওয়েট লস ডায়েটে এই পানীয়কে জায়গা করে দিন।

কীভাবে খাবেন?

​ডায়াবেটিসের সেরা ওষুধ​

ডায়াবেটিসের মতো জটিল একটি অসুখকে বশে আনা খুবই জরুরি। আর এই কাজে আপনার হাতের পাঁচ হতে পারে পেয়ারার জুস। কারণ, এতে রয়েছে কুয়েরসেটিন, পেকটিন, উরসোলিক অ্যাসিডের মতো একাধিক উপকারী উপাদান। আর এসব উপাদান রক্তে গ্লুকোজকে গৃহীত হতে দেয় না। যার ফলে ডায়াবিটিসের মতো অসুখকে অনায়াসে বশে রাখা যায়। তাই ব্লাড সুগারের রোগীরা অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিয়ে এই পানীয়ের শরণাপন্ন হন।

ব্লাড প্রেশারেও সেরার সেরা​

ডায়াবেটিস নিয়ে যতটা মানুষ চিন্তিত, ব্লাড প্রেশার নিয়ে ঠিক ততটাও নন। আর এই কারণে বিপদ বাড়ে। কারণ, এই অসুখকে বশে না রাখলে কিডনি, হার্ট, চোখসহ একাধিক অঙ্গের বেজে যেতে পারে বারোটা। তাই চেষ্টা করুন যেন তেন প্রকারেণ এই সমস্যাকে বাগে আনার। আর সেই কাজে সাফল্য পেতে চাইলে নিয়মিত সেবন করতে পারেন পেয়ারার জুসের মতো উপকারী একটি পানীয়। তাই আপনার রোজের ডায়েটে এই পানীয়কে অবশ্যই জায়গা করে দিন।

প্রতিদিন একটা পেয়ারার জুস করে খেতে পারেন। বিশেষত, সকালে ব্রেকফাস্ট সেরে ফেলার ১ ঘণ্টা বাদে এই ফলের জুস করে খান। তাতেই উপকার পাবেন হাতেনাতে।

​ভিটামিন সি-এর ভাণ্ডার​

করোনার দয়ায় সবাই ভিটামিন সি-এর গুরুত্ব বুঝে গিয়েছেন। তাই রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে চাইলে এই ভিটামিনের ঘাটতি মিটিয়ে ফেলতেই হবে। আর সেই কাজে আপনার হাতের ব্রহ্মাস্ত্র হতে পারে পেয়ারার জুস। কারণ, এই জুসে রয়েছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। আর এই ভিটামিন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর কাজে একাই একশো। তাই পথ চলতি ভাইরাস এবং ব্যাকটেরিয়ার থেকে বেঁচে থাকতে চাইলে নিয়মিত পেয়ারার জুস খেতে ভুলবেন না যেন।

পেটের সমস্যা নিপাত যাবে​

আমাদের মধ্যে অনেকেই গ্যাস, অ্যাসিডিটির ফাঁদে পড়ে কষ্ট পান। কিন্তু তারপরও এই সমস্যা থেকে মুক্তির উপায় তারা খুঁজে পান না। যদিও ভালো খবর হল, নিয়মিত পেয়ারার জুস খেলে অনায়াসে অন্ত্রের হাল ফেরাতে পারবেন। যার ফলে কমবে গ্যাস, অ্যাসিডিটি। এমনকী দূরে থাকবে কোষ্ঠকাঠিন্য। তাই আপনার রোজের ডায়েটে এই জুসকে জায়গা করে দিতে ভুলবেন না যেন।

মন্তব্য ( ০)





  • company_logo