• প্রশাসন

রংপুর জেলার পুলিশ সুপার হিসেবে যোগদান করলেন মোঃ শাহজাহান পিপিএম 

  • প্রশাসন
  • ০৮ জুলাই, ২০২৪ ২৩:২৬:৫৮

ছবিঃ সিএনআই

নিজস্ব প্রতিবেদকঃ ০৮ জুলাই (সোমবার) রংপুর জেলায় পুলিশ সুপার হিসেবে যোগদান করেন মোঃ শাহজাহান পিপিএম।দায়িত্বভার গ্রহণের উদ্দেশ্যে আগমন করলে পুলিশ অফিসার্স মেস, রংপুরে জেলা পুলিশের পক্ষ থেকে তাঁকে ফুলেল শুভেচ্ছায় অভ্যর্থনা জানানো হয়।

পরবর্তীতে অপরাহ্নে পুলিশ সুপারের কার্যালয়ে নবাগত পুলিশ সুপার উপস্থিত হলে জেলা পুলিশের একটি সুসজ্জিত চৌকষ দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। 

সেখানে বিদায়ী পুলিশ সুপার জনাব মোঃ ফেরদৌস আলী চৌধুরী, বিপিএম (অতিঃ ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) নবাগত পুলিশ সুপার জনাব মোঃ শাহজাহান, পিপিএম মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান। অতঃপর তিনি রংপুর জেলা পুলিশের দায়িত্বভার গ্রহণ করেন।

নবাগত পুলিশ সুপার জনাব মোঃ শাহজাহান পিপিএম (বার) মহোদয় রংপুর জেলা পুলিশ সুপারের দায়িত্বভার গ্রহণের পর তিনি পুলিশ অফিস, রংপুরে বিভিন্ন পদমর্যাদার অফিসার ও জেলা পুলিশের বিভিন্ন ইউনিটে কর্মরত অফিসার ও ফোর্সগণের সাথে শুভেচ্ছা ও কুশলাদি বিনিময় করেন। 

অতঃপর পুলিশ সুপারের কার্যালয় রংপুরের সম্মেলন কক্ষে নবাগত পুলিশ সুপার মহোদয় জেলার বিভিন্ন পদমর্যাদার অফিসার, থানা, ফাঁড়ি ও ট্রাফিক বিভাগের ইউনিট ইনচার্জগণের সাথে বিশেষ মত বিনিময় সভায় অংশগ্রহণ করেন। 

সেখানে তিনি অত্র জেলার আইনশৃঙ্খলা রক্ষার উপর গুরুত্ব আরোপ করে রংপুর জেলার সকল থানা এলাকা নিরাপদ বাসযোগ্য আবাসভূমি হিসেবে গড়ে তোলার লক্ষ্যে জনবান্ধব ও সেবামূলক বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং, নিরাপদ চলাচল অব্যাহত রাখতে, জনগণের নিকট পুলিশের ভাবমূর্তি অক্ষুণ্ণ রাখতে তথা জেলা পুলিশের সার্বিক কার্যক্রমকে আরো গতিশীল করার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন জনাব মোঃ তরিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), রংপুর (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) ; জনাব মোছাঃ সুলতানা রাজিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), রংপুর; জনাব মোঃ ইফতে খায়ের আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), রংপুর; জনাব হোসাইন মোহাম্মদ রায়হান, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল), রংপুর; জনাব মোঃ আবু আশরাফ সিদ্দিকী, অতিরিক্ত পুলিশ সুপার (বি-সার্কেল), রংপুর; জনাব মোঃ নজরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (সি-সার্কেল), রংপুর; জনাব আবু হাসান মিয়া, সহকারী পুলিশ সুপার, (ডি-সার্কেল) রংপুরসহ বিভিন্ন ইউনিটের অফিসার ইনচার্জসহ অফিসার ফোর্সগণ।

জনাব মোঃ শাহজাহান, পিপিএম মহোদয় ২৫ তম বিসিএস এর একজন অন্যতম মেধাবী, দক্ষ ও চৌকষ পুলিশ কর্মকর্তা। 

উল্লেখ্য যে, রংপুর জেলায় যোগদানের পূর্বে তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগে উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।  গত ২৩ জুন ২০২৪খ্রিঃ স্বরাষ্ট্র মন্ত্রণালয়, জননিরাপত্তা বিভাগ, পুলিশ শাখা-১ এর এক প্রজ্ঞাপনে জনাব মোঃ শাহজাহান পিপিএম কে পুলিশ সুপার রংপুর হিসেবে পদায়ন করা হয়।

মন্তব্য ( ০)





  • company_logo