• গণমাধ্যম

টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওয়ার্ডে বর্জ্য ব্যবস্থাপনা ও ডাস্টবিন স্থাপনের দাবীতে সংবাদ সম্মেলন

  • গণমাধ্যম
  • ২৬ জুন, ২০২৪ ১৮:৩২:২৬

ছবিঃ সিএনআই

টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইল পৌরসভার ১৮টি ওয়ার্ডের বিভিন্ন স্থানে বর্জ্য ব্যবস্থাপনার উন্নয়ন এবং ডাস্টবিন স্থাপনের দাবি নিয়ে সংবাদ সম্মেলন করেছে আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো ২৪ তম ব্যাচ টাঙ্গাইল। টাঙ্গাইল প্রেসক্লাবে ২৬ জুন বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে বিভিন্ন  দাবির কথা জানায় তারা। সংবাদ সম্মেলনে জানানো হয়, টাঙ্গাইল পৌরসভা অনেক প্রাচীন এবং গৌরবান্বিত স্থান।

পৌরসভার ১৮ টি ওয়ার্ডে কর্তৃপক্ষের উদাসীনতায় পর্যাপ্ত ডাস্টবিনের অভাব এবং সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার অভাবে স্থানীয় জনসাধারণ ও এসকল এলাকার বাসিন্দারা নিয়মিত দুর্ভোগের শিকার হচ্ছেন। সেই সাথে গৃহস্থালীর নিয়মিত বর্জ্য যত্রতত্র ফেলার কারণে নানা রোগের জীবাণু ছড়াচ্ছে এবং ড্রেন বন্ধ হয়ে জলাবদ্ধতা তৈরি হচ্ছে। টাঙ্গাইল পৌরসভার স্থানীয় সমস্যা চিহ্নিতকরণের অংশ হিসেবে ইতোমধ্যেই পরিকল্পিত বর্জ্যমুক্ত আধুনিক শহর ব্যবস্থাপনা বাস্তবায়নে শহরে জনগণকে সচেতনতার পাশাপাশি গণস্বাক্ষর গ্রহণ কার্যক্রম পরিচালনা করেছেন তারা। একই সাথে চলতি বছরের গত (৩১ মে) টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুক বরাবর সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনার দাবিতে গণস্বাক্ষর সমন্বিত স্মারকলিপি প্রদান করা হয়। বক্তারা বলেন আমরা মনে করি, পরিবেশ দূষণ ও জনদুর্ভোগের কথা বিবেচনা করে টাঙ্গাইল জেলা পরিষদ কর্তৃপক্ষ তথা, টাঙ্গাইল জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মহোদয় টাঙ্গাইল পৌরসভা কর্তৃপক্ষকে বিষয়টি অবহিতকরণের মাধ্যমে উপর্যুক্ত  জনগুরুত্বপূর্ণ বিষয়টি দ্রুত সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন। সংবাদ সম্মেলনে পৌরসভার ১৮টি ওয়ার্ডের সুষ্ঠু বর্জ্য ব্যবস্থাপনা নিয়ে গৃহিত উদ্যোগ সম্বন্ধে উপস্থিত সকলকে অবহিত করা হয়। সম্মেলনে উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ফেলো ২৪ম ব্যাচের ফেলো ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহ সভাপতি ইঞ্জিনিয়ার আলী ইমতিয়াজ সোহান, ২৪ম ব্যাচের ফেলো

টাঙ্গাইল শহর যুবদলের সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোঃ হিমেল খান (বাঙ্গালী) এবং ২৪ম ব্যাচের ফেলো জাতীয় তরুণ পার্টির সদস্য সচিব আল আমিন হোসেন, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল এর ফেলো -মাল্টি পার্টি এডভোকেসী ফোরাম টাঙ্গাইলের সাধারণ সম্পাদক ও জেলা যুবদলের সদস্য সচিব কে এম. তৌহিদুল ইসলাম বাবু, টাঙ্গাইল শহর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফেলো মির্জা রানা, জেলা যুবদলের যুগ্ম আহবায়ক ফেলো একেএম আব্দুল্লাহ, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ময়মনসিংহের রিজওনাল কর্মকর্তা মোঃ আশরাফুল'সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যম কর্মীগণ।

মন্তব্য ( ০)





  • company_logo