• রাজনীতি
  • লিড নিউজ

নানা আয়োজনে মান্দায় আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ২৪ জুন, ২০২৪ ১২:০০:৩১

ছবিঃ সিএনআই

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁর মান্দা উপজেলায় আওয়ামীলীগের ৭৫তম প্লাটিনাম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এই উপলক্ষে রবিবার (২৩ জুন) বিকেলে জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, কেক কাটা, র‍্যালী, গাছের চারা বিতরণ, আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনসহ নানা কর্মসূচির গ্রহণ করা হয়।

এদিন সন্ধ্যায় উপজেলার চৌরাস্তা সংলগ্ন স্থানে আয়োজিত আলোচনা সভায় মান্দা উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি চন্দন কুমার মৈত্রের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী মুহাম্মদ ইমাজ উদ্দিন প্রামানিক। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক ও নওগাঁ-৪ (মান্দা) আসনের সংসদ সদস্য এস এম ব্রুহানি সুলতান মাহমুদ (গামা)। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য শেখ আব্দুল লতিফ। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি প্রবিন কুমার, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলামসহ সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠানে উপজেলার ১৪টি ইউনিয়নের আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। 

এর আগে কর্মসূচির প্রথমেই কেকে হাইস্কুল মাঠে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রতিষ্ঠা বার্ষিকীর উদযাপনকে আরো রঙিন করতে একটি বিশাল কেক কাটা হয়। পরে উপজেলার ১৪টি ইউনিয়ন থেকে আগত প্রায় ৫হাজার কর্মী-সমর্থকদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‍্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা আওয়ামীলীগের প্রতিষ্ঠা, সংগ্রাম ও সাফল্যের নানা দিক নিয়ে আলোচনা করেন। তারা বলেন দেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে উন্নয়ন ও অগ্রগতির প্রতিটি ক্ষেত্রে আওয়ামী লীগ গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করে আসছে।

জেলা আওয়ামীলীগের সংস্কৃতিক সম্পাদক ও সংসদ সদস্য এস এম ব্রুহানি সুলতান মাহমুদ (গামা) বলেন, আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আমাদের জন্য এক গর্বের মুহূর্ত। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্যে আমরা সবাই একত্রিত হয়ে কাজ করে যাচ্ছি। দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান এবং দলের আদর্শ ও মূল্যবোধ অক্ষুন্ন রাখার উপর গুরুত্বারোপ করেন সাংসদ। পরে রাতে ঢাকা ও রাজশাহী থেকে আগত শিল্পীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। 

মন্তব্য ( ০)





  • company_logo