• রাজনীতি
  • লিড নিউজ

দেশের মানুষ নিরাপত্তা হীনতায় ভুগছেঃ জিএম কাদের

  • রাজনীতি
  • লিড নিউজ
  • ১৬ জুন, ২০২৪ ১২:০৬:৪১

ছবিঃ সিএনআই

রংপুর ব্যুরো: জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জিএম) কাদের বলেছেন,বিষয়টি একটি অভুত আমার কাছে মনে হচ্ছে।আমাদের প্রতিবেশি দেশ এলাকার সেন্টমাটিন সেখানে মানুষকে ঢুকতে দেওয়া হবে না।দীর্ঘদিন থেকে হামলা চালিয়ে যা”েছ।আমাদের দেশে জোর করে ঢুকে পড়ছে। জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন,সেন্টমার্টিনের এসে দেশের সার্বভৌমত্বের উপর আঘাত হানার চেষ্টা করছে।  এই বিষয়ে উদ্বেগ নেই সরকারের। দেশের সার্বভৌমত্ব রক্ষায় সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমান বাহিনীর ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন জাতীয় পার্টির চেয়ারম্যান।

শনিবার (১৫জুন) বিকেলে চারদিনের সফরে রংপুরে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। তিনি আর বলেন সরকারের কোষগাট তারা সরে আসছে।তারা বিভিন্ন ভাবে আমাদের ভূখন্ডে চলে আসতে চাচ্ছে।আমাদেও সার্বভৌত্বের উপর হামলা হচ্ছে। সেনাবাহিনী,নৌবাহিনী,বিমান বাহিনী অনেক শক্তিশালী,আমরা শুনি তাদের কোন ভূমিকা দেখছি না,মানুষ নিরাপত্তা হীনতায় ভুগছে।এটা দুঃখজনক।এর আগে এক মিলিয়ন রোহিঙ্গা প্রবেশ করেছে বাংলাদেশ।

আমরা বিভিন্ন অজুহাতে মানবতা হয়ে গেলাম,এরপর তাদের বোঝাটা নিলাম। সেটা একটা সর্বত্তরের উপর হামলা ছিল আমি মনে করি।এখন যদি তারা আমাদের ভূখন্ড দখল করে ফেলে।আমাদের সর্বপ্রথম রক্ষা করা সরকারের দায়িত্ব।আমরা উৎকৃতি জনগণ এর উত্তর চাই।

জিএম কাদের বলেন, মিয়ানমার এর আগে রোহিঙ্গাদের বোঝা বাংলাদেশে চাপিয়েছে।মিয়ানমার যদি দখলে নেয় তবে সেটি বাংলাদেশ সরকার কোনো মহত্বের কারণে ছেড়ে দেবে কি না,সেটা সম্পর্কে আমরা জানি না।এমন পরিস্থিতি নিয়ে সরকারকে জনগণের সামনে কথা বলা উচিত। বর্তমান বাজেটকে ‘দুর্বৃত্ত সহায়ক’ উল্লেখ করে জিএম কাদের বলেন,এ বাজেটের মাধ্যমে দুষ্টের পালন ও শিষ্টের দমন হয়েছে। সরকারের লোকজন লুটপাট করে ধনী হচ্ছে এবং সাধারণ মানুষ কষ্ট ভোগ করছে।

এসময় তিনি আরো বলেন প্রয়োজনীয় অপ্রয়োজনীয় মেগা প্রকল্প করা হয়েছে।সেই গুলোতে মুল্য অনেক বেশি করা হয়।সেই পরিস্থি’তি অর্থনীতিতে মন্দা চরম আকার ধারন করছে।আমাদের দেশেরন মুল্য ¯স্থপিতি বড় সমস্যা,জিনিস পত্রের দাম হুহু করে বাড়ছে,মানুষের চরম সমস্যা হচ্ছে। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ইয়াসির আহমেদ,সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, রংপুর জেলা জাতীয় পার্টির আহ্বায়ক আলাউদ্দিন মিয়াসহ নেতাকমীরা।

মন্তব্য ( ০)





  • company_logo