• সমগ্র বাংলা
  • লিড নিউজ

কালিয়াকৈরে একই সনে পিতা-পুত্রের এসএসসি পাশ!

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ২৩ জুন, ২০২৪ ২১:০০:৪২

ছবিঃ সিএনআই

কালিয়াকৈর প্রতিনিধিঃ গাজীপুরের কালিয়াকৈরে একই সনে পিতা-পুত্র এসএসসি পাশ করেছেন। আজ (২৩ জুন) রবিবার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ফলাফল প্রকাশ পেলে পিতা মোঃ রকি ফকির (৪২) উপজেলার ভৃঙ্গরাজ তালেবাবাদ উচ্চ বিদ্যালয় (উন্মুক্ত বিশ্ববিদ্যালয় শাখা) থেকে মানবিক শাখায় জিপিএ ৪.৫৫ পেয়ে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। সে  উপজেলার বাগ চাপাইর  গ্রামের  আব্দুর রহমানের ছেলে। ওপর দিকে একই সনে (১২ মে) প্রকাশিত এসএসসির ফলাফলে ছেলে রিয়াদুল ইসলাম রোহান উপজেলার শাহীন স্কুল কালিয়াকৈর শাখার ব্যবসায় শাখা হতে জিপিএ ৩.৭২ পেয়ে পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। সদ্য পাশ করা পিতা রকি ফকির একজন ব্যাটারী চালিত রিকশার ব্যবসায়ী ও উপজেলা অটো রিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক।

পরীক্ষায় একই সাথে পিতা-পূত্রের পাশের খবর শুনে এলাকায় ব্যাপক আনন্দ বিরাজ করছে । এই ঘটনার পরে  এলাকায় বয়স্ক মানুষের মধ্যে শিক্ষার আগ্রহ বেড়েছে। 

প্রতিবেশী ফরহাদ হোসেন বলেন, মোঃ রকি তার সকল ব্যস্ততার পরেও আমরা দেখেছি সে বই নিয়ে এসএসসি পরীক্ষার প্রস্তুতি নিয়ে ব্যাপক পড়াশোনা করেছে। তার এই সাফল্যে আমরা এলাকাবাসী সকলে আনন্দিত। 

শাহীন স্কুল কালিয়াকৈর শাখার পরিচালক মোঃ মনিরুজ্জামান বলেন, আমাদের প্রতিষ্ঠান থেকে রিয়াদুল ইসলাম রোহান ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় সাফল্যের সাথে কৃতকার্য হয়েছে। আজ শুনলাম তার বাবা উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছে। এ বিষয়টি আমার কাছে অত্যন্ত চমৎকার মনে হয়েছে। পাশাপাশি তাদের দেখে বিভিন্ন মানুষ শিক্ষার প্রতি আগ্রহ প্রকাশ করবে বলে আমি আশা করি। এভাবে যদি তাদের মত বয়স্ক এবং কর্মজীবী মানুষ শিক্ষার প্রতি আগ্রহ প্রকাশ করে সমাজের অবক্ষয় রোধ হবে। সমাজ ও রাষ্ট্র আরো অনেক দূর এগিয়ে যাবে বলে আমি মনে করি।

মন্তব্য ( ০)





  • company_logo