• সমগ্র বাংলা

ছদাহা উন্নয়ন সমিতি উদ্যোগে চারা বিতরণ কর্মসূচি

  • সমগ্র বাংলা
  • ২২ জুন, ২০২৪ ১১:৩৭:০১

ছবিঃ সিএনআই

সাতকানিয়া প্রতিনিধিঃ জলবায়ুর পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায়  সাতকানিয়া উপজেলায় ছদাহা উন্নয়ন সমিতি উদ্যোগে গাছের চারা রোপন ও বিতরণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে।শুক্রবার (২১জুন)বিকাল বেলা ছদাহা নুনু চৌধুরী'র বাজার খোর্দ্দ কেঁওচিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় মাঝে আম, কাঁঠাল, পেয়ারা ও বিভিন্ন ফলজ ও বনজ গাছের চারা বিতরণ করা হয়। চারা পেয়ে স্থানীয় উচ্ছ্বাস প্রকাশ করে।

ছদাহা উন্নয়ন সমিতির সভাপতি আলহাজ্ব বদি আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ তাজু ইসলাম চৌধুরী সঞ্চালনায় প্রায় ২০০প্রজাতির চারা বিতরণ ও রোপন করা হয়। এসময় উপস্থিত ছিলেন, ছদাহা উন্নয়ন সমিতির সিনিয়র সহ-সভাপতি মোঃ ফারুক চৌধুরী, সহ-সভাপতি রফিক আহমদ,যুগ্ন সম্পাদক সাইফুর রহমান চৌধুরী, চারা বিতরণ উপ-কমিটির আহবায়ক এইচ.এম.হারুন, শিক্ষা বিষয়ক সম্পাদক মাস্টার আবুল হায়াত, সহ-সম্পাদক সেলিম উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য,আরফাত ইসলাম, সালাউদ্দিন চৌধুরী তাহিল, মোহাম্মদ মাহাফজুর রহমান চৌধুরী,মোহাম্মদ রিয়াজুর রহমান চৌধুরী সহ আরো অনেক।

বক্তারা বলেন, পরিবেশ রক্ষায় গাছ রোপণের কোনো বিকল্প নেই। প্রাকৃতিক দুর্যোগেও গাছ প্রাণীকুলকে বিভিন্নভাবে রক্ষা করে। বেঁচে থাকতে হলে গাছের প্রয়োজন খুবই গুরুত্ব রয়েছে। তাই সকলকে গাছ লাগানোর জন্য আহ্বান জানানো হয়। এবং তাদের কর্মসূচি অব্যাহত থাকবে। 

মন্তব্য ( ০)





  • company_logo