• সমগ্র বাংলা

শ্রীপুরে ভুল চিকিৎসায় স্বামীর মৃত্যু থানায় স্ত্রীর লিখিত অভিযোগ

  • সমগ্র বাংলা
  • ১৬ মার্চ, ২০২৪ ১৯:০৭:১৪

ছবিঃ সিএনআই

শ্রীপুর প্রতিনিধিঃ গাজীপুরের শ্রীপুরে কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগে আক্রান্ত পোশাক শ্রমিক রাশিদুলকে (২৮) ভুল ইনজেকশন দিয়ে মৃত্যুর  অভিযোগ করেছেন তার স্ত্রী সুরাইয়া। এ ঘটনায় পোশাক শ্রমিকের স্ত্রী বাদী হয়ে জৈনা বাজারের সরকার ফার্মেসীর কর্মচারী আসাদুলকে (৩০) অভিযুক্ত করে ০৩ মার্চ শ্রীপুর থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। ভুল চিকিৎসায় মৃত্যুর শিকার রাশিদুল শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের খোরশেদ আলমের ছেলে। সে স্থানীয় সাদসান নামের একটি পোশাক কারখানায় চাকুরি করতো।

অভিযুক্ত আসাদুল ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার বাসিন্দা এবং শ্রীপুর উপজেলার জৈনা বাজারের সরকার ফার্মেসীর কর্মচারী। সে দীর্ঘদিন যাবত জৈনা বাজার এলাকায় বসবাস করে ফার্মেসী পরিচালনা ও ভূয়া চিকিৎসা করে আসছে। পোশাক শ্রমিক মৃত্যুর পর থেকে সরকার ফার্মেসীর মালিক মজিবুর রহমান, কর্মচারী আসাদুল পলাতক রয়েছে। রাশিদুলের স্ত্রী সুরাইয়া জানান, গেল বছরের ৯ নভেম্বর তার স্বামীকে কুকুড়ে কামড় দেয়। পূর্ব পরিচিত থাকায় আসাদুলকে এ বিষয়ে ফোন দিলে তার ফার্মেসীতে জলাতঙ্ক রোগের ভ্যাকসিন আছে এবং তার স্বামীকে ফার্মেসীতে নিয়ে যেতে বলে।

ওইদিন বিকেল ৪টায় স্বামীকে নিয়ে সরকার ফার্মেসীতে যায় সুরাইয়া। পরে অভিযুক্ত তার স্বামীর উরুতে ইনজেকশন (ভ্যাকসিন) পুশ করে। এরপর থেকে আমার স্বামীর অবস্থা দিন দিন অবনতি হলে তাকে জানানো হয়। তখন সে বলে দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে তিনি এ রোগের চিকিৎসা করে আসছেন। তার স্বামীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য চলতি মাসের ০১ তারিখ (০১ মার্চ) সকাল সাড়ে ৭টায় মহাখালী সংক্রামক ব্যাধী হাসপাতালে নিয়ে যায়। ওই হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক তাকে জানিয়ে দেয় তার স্বামীকে সঠিক চিকিৎসা ও ভ্যাকসিন প্রদান না করায় অবস্থা আশঙ্কাজনক রয়েছে।

পরদিন ০২ মার্চ সকাল ৯টায় তার স্বামী নিজ বাড়ীতে মারা যায়। অভিযুক্ত আসাদুলের ভুল চিকিৎসায় তার স্বামীর মৃত্যুর অভিযোগ করেন। তিনি আরো জানান, অভিযুক্ত আসাদুল প্রভাবশালী হওয়ায় স্থানীয় লোকদের মাধ্যমে মিমাংসার আশ্বাস দিলেও কোনো ব্যবস্থা না করায় বিষয়টি নিয়ে তিনি পুলিশ ও সাংবাদিকের শরনাপন্ন হয়েছেন। জৈনা বাজার সরকার ফার্মেসীতে গেলে ফার্মেসীর মালিক মজিবুর রহমান এবং কর্মচারী আসাদুল সাংবাদিক দেখে দৌড়ে পালিয়ে যায়।

পরে মুঠোফেনে ফার্মেসী মালিক মজিবুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করলে রিসিভ না করায় তার বক্তব্য পাওয়া যায়নি। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রওশন আলী বলেন, ভুল চিকিৎসায় পোশাক শ্রমিক মৃত্যুর লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হচ্ছে। অভিযোগ প্রমাণীত হলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য ( ০)





  • company_logo