• সমগ্র বাংলা

আশুগঞ্জে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা

  • সমগ্র বাংলা
  • ১১ মার্চ, ২০২৪ ১৭:২৭:১৬

ছবিঃ সিএনআই

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : রমজানে কৃত্তিম সঙ্কট তৈরি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারি দিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মোহাম্মদ হাবীবুর রহমান। সিয়ামের মাসের পবিত্রতা রক্ষায় অধিক মুনাফা না নিতে তিনি ব্যবসায়ীদের প্রতি আহবান জানান। সোমবার (১১ মার্চ) দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও কমিউনিটি লিডারদের সাথে অনুষ্ঠত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ হুশিয়ারি দেন।

স্থানীয় আইন শৃঙ্খলা পরিস্থিতি ও সন্ত্রাস-জঙ্গীবাদ বিরোধী জনসচেতনতা, বাল্য বিবাহ বন্ধকরণ, নিত্য প্রয়োজনীয় বাজারমূল্য নিয়ন্ত্রণ, শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন  অগ্রগতি এবং স্থানীয় পর্যায়ে কৃষি পণ্যের উৎপাদন বৃদ্ধির বিষয়ে এ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার শ্যামল চন্দ্র বসাকের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি  ছিলেন আশুগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ হানিফ মুন্সী,  ভাইস চেয়ারম্যান সেলিম পারভেজ,  মহিলা ভাইস চেয়ারম্যান লিমা সুলতানা, উপজেলা সহকারি কমিশনার ভূমি কাজী তাহমিনা শারমিন,  আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ নাহিদ আহামেদ,  আশুগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোহাম্মদ মোজাম্মেল হক ও আশুগঞ্জ শহর শিল্প ও বণিক সমিতির সভাপতি গোলাম হোসেন ইপটি প্রমুখ। মতবিনিময় সভায় উপজেলার বিভিন্ন  ইউনিয় পরিষদের চেয়ারম্যান, ইউপি সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, মসজিদের ইমাম ও খতিবসহ বিভিন্ন কমিউনিটি লিডারগণ উপস্থিত ছিলেন।

প্রধাণ অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মোহাম্মদ হাবীবুর রহমান বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে প্রয়োজন স্মার্ট নাগরিক। তাই আমাদের দক্ষতা অর্জন করতে হবে। আমাদের তরুণ সমাজকে মাদকের ছোবল থেকে বাঁচাতে হবে। বাল্য বিবাহ বন্ধ করতে হবে। আর এ জন্য প্রয়োজন খেলাধুলা ও  সুস্থ সংস্কৃতির চর্চা করা। মতবিনিময় সভায় জেলা প্রশাসক স্থানীয় পর্যায়ে কৃষিপণ্যের উৎপাদন বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

মন্তব্য ( ০)





  • company_logo