• প্রশাসন

কালিয়াকৈরে তিন কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন

  • প্রশাসন
  • ০১ ফেব্রুয়ারী, ২০২৪ ১৭:১১:১৩

ছবিঃ সিএনআই

কালিয়াকৈর গাজীপুর প্রতিনিধিঃ গাজীপুরের কালিয়াকৈরে ৬১ শতাংশ সরকারি খাস সম্পত্তি উদ্ধার করলেন উপজেলা প্রশাসন। যার আনুমানিক বাজার মূল্য তিন কোটি টাকা। 

বৃহস্পতি বার ( ১ ফেব্রুয়ারী) সকালে কালিয়াকৈর উপজেলার ভান্নারা এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকী নেতৃত্বে অভিযান চালিয়ে স্থাপনা উচ্ছেদ করে এই জমি উদ্ধার করে । এসময় সরকারি খাস সম্পত্তির উপরে নির্মিতব্য মূল ফটক, সীমানা প্রাচীর সহ কারখানার সেট ভবন ভেঙে গুঁড়িয়ে দেয় হয়। উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করার সময় কারখানা কর্তৃপক্ষের কেউ উপস্থিত ছিলেন না। পরে উদ্ধারকৃত জমিতে সীমানা খুঁটি, সাইনবোর্ড লাগানো হয়। অভিযানে আরো উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি অনিন্দ্য গুহ , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারোয়ার আলম সহ সার্ভেয়ার, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হোসেন মোহাম্মদ হাই জকী জানান , আফতাব গ্রুপ নামক একটি বেসরকারি শিল্পগোষ্ঠী দীর্ঘদিন যাবত অবৈধ ভাবে ৬১ শতাংশ সরকারি খাস সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণ করে। কালিয়াকৈর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভিন্ন সময় একাধিকবার নোটিশ করা হয়। কারখানা কর্তৃপক্ষ তাদের স্থাপনা সরিয়ে নিতে কোন উদ্যোগ গ্রহণ করে না। বৃহস্পতিবার সকালে অভিযানের মাধ্যমে উচ্ছেদ করা হয়েছে। পরবর্তীতে তারা আবার দখল করতে আসলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া উপজেলা বিভিন্ন স্থানে সরকারি খাস ও বনবিভাগের জমি অবৈধ দখলদারদের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo