• সমগ্র বাংলা

কুমিল্লায় মডেল মসজিদ উদ্বোধন 

  • সমগ্র বাংলা
  • ৩০ অক্টোবর, ২০২৩ ২০:৩৮:১১

ছবিঃ সিএনআই

কুমিল্লা: ষষ্ঠ পর্যায়ে কুমিল্লার সদর দক্ষিণসহ সারাদেশে ৫০টি নব-নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন হয়েছে। সোমবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দেশের প্রতিটি জেলা ও উপজেলার পাশাপাশি সব পৌরসভায় ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র ও মডেল মসজিদ নির্মাণে ২০১৭ সালে ৯,৪৩৫ কোটি টাকার একটি প্রকল্প গ্রহণ করে সরকার। এ প্রকল্পের অধীনে সারাদেশে ৫৬৪টি মডেল মসজিদ নির্মাণের পরিকল্পনা করা হয়।

নির্মাণ কাজের ঠিকাদার ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা যায়, সদর দক্ষিণ উপজেলা মডেল মসজিদ ও ইসলামী সাংস্কৃতিক কেন্দ্র ৪০ শতাংশ জমির ওপর নির্মিত। তিন তলা বিশিষ্ট মডেল মসজিদ যেখানে নিচের ফ্লোরের আয়তন ১১হাজার ৫০০বর্গফুট, ২য় ও ৩য় ফ্লোরের আয়তন ৭ হাজার ৮০০  বর্গফুট। ভবনের মোট আয়তন ২৭ হাজার১০০ বর্গফুট। বাস্তবায়নে ব্যয় ১৪ কোটি ৪২ লাখ টাকা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মসজিদ উদ্বোধনের পর সদর দক্ষিণ উপজেলা মডেল মসজিদ মিলনায়তনে অনুষ্ঠিত স্থানীয় সভাটি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম সারওয়ার, ভাইস চেয়ারম্যান আবদুল হাই বাবলু, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মেজবাহ উদ্দিন,  থানার অফিসার ইনচার্জ আলমগীর ভূঁইয়া, কুমিল্লা মহানগর ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের  সদস্য ও একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সদস্য সচিব আনোয়ার হোসেন মিঠু, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার পুতুল প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo