• সমগ্র বাংলা

জাইমা রহমানের জন্মদিন: সাঘাটায় বিনামূল্যে হজ্বের টিকিট, বগুড়ায় চিকিৎসা সেবা

  • সমগ্র বাংলা
  • ২৫ অক্টোবর, ২০২৪ ২১:৪৩:১০

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান ও প্রখ্যাত চিকিৎসক ডাক্তার জোবায়দা রহমানের একমাত্র কন্যা ব্যারিস্টার জায়মা রহমানের জন্মদিন উপলক্ষে এক ব্যক্তিকে পবিত্র হজ্বের টিকিট দেওয়া হয়েছে। শুক্রবার গাইবান্ধার সাঘাটা উপজেলায় বিনামূল্যে এই টিকিট দেন গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের বিএনপির মনোনয়ন প্রত্যাশী মো. নাহিদুজ্জামান নিশাদ।

এবার হজের টিকিট পেয়েছেন সাঘাটা উপজেলার বগারভিটা গ্রামের আজিজুল হক। প্রতি বছর জাইমার জন্মদিনে অন্তত একজনকে এভাবেই হজ্বের টিকির প্রদানের ঘোষণা দেন নিশাদ। একই দিন নাহিদুজ্জামান নিশাদের উদ্যোগে সাঘাটা থানার জুমারবাড়িতে এক মাদ্রাসায় প্রায় চার শতাধিক এতিম ও কোরআনের পাখিদের খাবার খাওয়ানো হয়। বিতরণ করা হয়  শীতবস্ত্র। এ সময় বিএনপির নানা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এদিকে জাইমা রহমানের জন্মদিন উপলক্ষে বগুড়ায় বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)  ও শহীদ জিয়াউর রহমান শিশু হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।  সকাল ১০ টা  থেকে শুরু হয়ে বিশেষজ্ঞ ডাক্তার দ্বারা ফ্রি চিকিৎসা পরামর্শ ও ঔষধ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষক দল কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিশেষ অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের  উপদেষ্টা  হেলালুজ্জামান তালুকদার লালু, কুমিল্লা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ, বগুড়া জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা: হারুন আল রশিদ, নওগাঁ বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. হাসানাত আলী, ড্যাবের সিনিয়র যুগ্ন মাহা সচিব ডাক্তার মো. মেহেদী হাসান। 

বিএনপি নেতা  জয়নাল আবেদিন চান, কাজী রফিকুল ইসলাম,  মীর মোশাররফ হোসেন, হামিদুল হক  চৌধুরী হিরু, মাফতুন আহমেদ খান রুবেল,  শহিদ উন নবী সালাম, কেএম খাইরুল বাশার, শেখ তাউদ্দিন নাঈম প্রমূখ। মেডিকেল ক্যাম্পে শত শত রোগীকে ফ্রি চিকিৎসা সেবা দেওয়া হয়। একই সাথে সেবা নিতে আসা মানুষদের মাঝে বিতরণ করা হয়েছে বিনামূল্যে ওষুধ।

মন্তব্য ( ০)





  • company_logo