• বিশেষ প্রতিবেদন

মাগুরা শ্রীপুরে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সরকারি জমির গাছ বিক্রি

  • বিশেষ প্রতিবেদন
  • ২২ অক্টোবর, ২০২৪ ২০:১১:৩৮

ছবিঃ সিএনআই

মাগুরা প্রতিনিধিঃ মাগুরার শ্রীপুরে প্রশাসনের চোখ ফাকি দিয়ে সরকারি জমির বিশাল আকৃতির দুটি রেন্টি কড়াই গাছ বিক্রি করে দেয় সব্দালপুর ইউনিয়নের দূর্গা গ্রামের পলাশ নামের এক যুবক। গত ১৭ অক্টোবর বৃহস্পতিবার সকালে গোপনে গাছ কাটার বিষয়টি জানাজানি হয়ে গেলে স্থানীয় প্রশাসনের বাধার মুখে গাছ কাটা বন্ধ করেন গাছের ক্রেতা সবুর হোসেন। এ সময় সব্দালপুর ইউনিয়ন ভূমি অফিসের নায়েব রাজ আলী গাছের কাটা অংশ জব্দ করে ইউনিয়ন ভূমি অফিসের সামনে ভূমি অফিস হেফাজতে রাখে। বর্তমানে গাছের অংশগুলো সেখানে রয়েছে।

এ ঘটনায় ঐদিনই গাছ বিক্রেতা পলাশ মোল্লাকে অভিযুক্ত করে শ্রীপুর উপজেলা ভূমি অফিসে প্রতিবেদন প্রেরণ করেন বলে জানিয়েছেন ইউনিয়ন ভূমি কর্মকর্তা রাজ আলী। তবে এখন পর্যন্ত অভিযুক্ত পলাশ ধরা ছোয়ায় বাইরে রয়েছে। মামলা না হওয়ায় গ্রেপ্তার করতে পারছেনা পুলিশ। 

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একাধিক স্থানীয় ব্যক্তিরা জানায়, এলাকার প্রভাবশালী নেতা আলাম মোল্লার ছত্রছায়ায় থেকে গাছ বিক্রি করে তার ভাতিজা পলাশ মোল্লা। এরকম ভাবে বিভিন্ন সময় তারা বিভিন্ন অপকর্মের সাথে জড়িত। 

গাছের ক্রেতা সবুর হোসেন বলেন, গাছ দুটি রাস্তা থেকে বেশ দুরে বসতবাড়ির নিকটে হওয়ায় বুঝতে পারিনি এগুলো সরকারি গাছ। আমার কাছে পলাশ মিথ্যা কথা বলে তার মামার গাছ বলে বিক্রি করেছে। আমি ৫০ হাজার টাকা নগদ দিয়ে গাছ ক্রয় করেছি। কিন্তু গাছ যখন কাটতে গিয়ে জানতে পারি এগুলো সরকারি গাছ। আমি পরে নায়েব সাহেবের সাথে কথা বলে গাছ কাটা বন্ধ করে দিয়েছি। তবে আমাকে মিথ্যা বলে ৫০ হাজার টাকা নেওয়া হয়েছে আমি এই টাকা গুলো ফেরত চাইতে গেলে সব্দালপুর গ্রামের প্রভাবশালী নেতা আলাম মোল্লা আমাকে পুলিশের হাতে তুলে দেবার ভয়ভীতি দেখায়। আমি এঘটনার সুষ্ঠু বিচার চাই। এবং আমার টাকা গুলো ফেরত চাই। 

এ ঘটনায় অভিযুক্ত গাছ বিক্রেতা পলাশের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। 

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গুঞ্জন বিশ্বাস জানান, নতুন যোগদান করেছি এবিষয়ে আমি বেশি কিছু জানিনা৷ তবে একটি অভিযোগ আমাদের কাছে এসেছে। আমরা তদন্ত সাপেক্ষে আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো। 

 

মন্তব্য ( ০)





  • company_logo