• প্রশাসন
  • লিড নিউজ

শারদীয় দুর্গাপূজা ঘিরে অপতৎপরতার চেষ্টা করা হলে তাৎক্ষণিক ব্যবস্থা: আইজিপি

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ০৭ অক্টোবর, ২০২৪ ১৫:২১:৩১

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে কেন্দ্র করে কোনো ধরনের অপতৎপরতার চেষ্টা করা হলে তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মইনুল ইসলাম।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, দুর্গাপূজা ঘিরে কোনো শঙ্কা নেই। তবে সতর্ক থাকতে চায় আইনশৃঙ্খলা বাহিনী। যদি কেউ শান্তিশৃঙ্খলায় বিঘ্ন ঘটায় বা অপতৎপরতা চালায় সেক্ষেত্রে তাৎক্ষণিক দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

মইনুল ইসলাম বলেন, ‘আমাদের মোবাইল টিম স্ট্রাইকিং ফোর্স এবং সাদা পোশাকের সদস্যরা সব জায়গায় থাকবে। প্রতিটি পূজামণ্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে আনসার বাহিনী ও ভলান্টিয়াররা রয়েছে। তারা ২৪ ঘণ্টা কাজ করবে।

পুলিশ প্রধান বলেন, পূজা ঘিরে কোথাও কোনো ধরনের অপতৎপরতা ও বিশৃঙ্খলার সুযোগ নাই। আমরা সাইবার মনিটরিং জোরদার করেছি। সাইবার পেট্রোলিংয়ের ব্যবস্থা রাখা হয়েছে, যাতে কেউ ইলেকট্রনিক্স মিডিয়া বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করে মিথ্যা তথ্য, গুজব ও অতিরঞ্জন কোনো কিছু না ছড়াতে পারে।

‘জেলা-উপজেলা এবং সদর দফতরে কন্ট্রোল রুম চালু করা হয়েছে। যেখান থেকে যে কেউ দ্রুত সংবাদ জানাতে পারবেন। এনটিএমসিও তাদের দ্রুত ব্যবস্থা রেখেছে।’-বলেন পুলিশ প্রধান।

মইনুল ইসলাম বলেন, আগামীকাল থেকে প্রতিটি পূজা মণ্ডপে সেনাবাহিনী, র‌্যাব ও পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা কাজ শুরু করবেন। তারা পূজা মণ্ডপে নিরাপত্তায় সার্বক্ষণিক কাজ করবেন।

উৎসবমুখর পরিবেশে পূজা উৎসব করতে সবার সহযোগিতা চেয়ে আইজিপি বলেন, সারাদেশে সাড়ে ৩১ হাজার পূজামণ্ডপে পূজা উদযাপন হতে যাচ্ছে। দেশের কিছু জায়গায় বন্যা হওয়ার কারণে কিছু পূজা মণ্ডপে পূজা হচ্ছে না। তবে সেই সংখ্যাটা খুবই কম।

মন্তব্য ( ০)





  • company_logo